খাগড়াছড়ির তিন ফুটবলার ও এক কোচকে এক লক্ষ টাকা করে পুরষ্কারের ঘোষনা দিলো জেলা প্রশাসক

15

খাগড়াছড়ি প্রতিনিধিঃ-বাংলাদেশ সাফ চ্যাম্পিয়নশিপ শিরোপা জেতার পর বিজয়ী দলে থাকা খাড়াছড়ির ৩ খেলোয়াড় এবং একজন সহকারী কোচের জন্য পুরস্কার ঘোষণা করেছে জেলা প্রশাসন। বিষয়টি নিশ্চিত করেন খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।
বাংলাদেশ নারী ফুটবল দলে তিন খেলোয়াড় আনাই মগিনী, আনুচিং মগিনী ও মনিকা চাকমা খাগড়াছড়ির বাসিন্দা। এছাড়া দলের সহকারী কোচ তৃষ্ণা চাকমার বাড়িও খাগড়াছড়ি জেলায়। শিরোপা জয়ের আনন্দের বাড়তি ঢেউ লেগেছে পাহাড়ি ওই জেলায়। খাগড়াছড়ি জেলা প্রশাসক (ডিসি) প্রতাপ চন্দ্র বিশ্বাস তাদের প্রত্যেকের জন্য এক লাখ টাকা পুরস্কার দেবেন বলে ঘোষণা দিয়েছেন। একই সঙ্গে এক কোচকেও দেওয়া হবে এক লাখ টাকা। খেলা শেষ হওয়ার পরপরই জেলা প্রশাসনের ফেসবুক পেজে এমন ঘোষণা দেন তিনি।
খাগড়াছড়ির জেলা প্রশাসকপ্রতাপ চন্দ্র বিশ্বাস বলেন, বাংলাদেশের এ জয়ের বড় অংশীদার খাগড়াছড়ির ফুটবলাররাও। এ সাফল্য ফুটবলে তো বটেই নারীর অগ্রযাত্রার এক মাইলফলক। তাদের এ অর্জনে খাগড়াছড়ি জেলা প্রশাসনের পক্ষ থেকে তিন ফুটবলার ও একজন সহকারী কোচের প্রত্যেককে এক লাখ টাকা করে পুরস্কার দেওয়া হবে।’
এ জয়ের কুশীলবদের অভিনন্দন জানিয়েছেন খাগড়াছড়ি জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক ও চেঙ্গী ফুটবল একাডেমির কোচ ক্যহ্লাসাই চৌধুরী। তিনি বলেন, ‘বাংলাদেশের এ জয়ে সারাদেশের মানুষের মতো আমরাও গর্বিত।’
সোমবার কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে বাংলাদেশ-নেপালের মধ্যে অনুষ্ঠিত সাফ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে প্রথমবারের মতো শিরোপার জয় পায় বাংলাদেশ নারী ফুটবল দল। এমন দুর্দান্ত জয়ে গোটা দেশে আনন্দ উল্লাস। দেশের ফুটবলের অনন্য এই জাগরণ দেখলো সবাই।