নির্যাতিত নারী ও শিশুরা এ সার্পোট সেন্টারের সহযোগিতা নিতে পারবেন-পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর এমপি

22

রাহুল বড়ুয়া ছোটন, বান্দরবানঃ-বান্দরবানে নির্যাতিত নারী ও শিশুদের অভিযোগ শুনতে চালু হলো ভিকটিম সাপোর্ট সেন্টার।
রবিবার (৭ আগস্ট) সকালে বান্দরবান সদর থানা প্রাঙ্গণে সেন্টারের উদ্বোধন করেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।
বান্দরবান জেলা পুলিশের আয়োজনে এসআইডি, সিএসচটি, ইউএনডিপি এবং পার্বত্য জেলা পরিষদের সহযোগিতায় এই ভিকটিম সাপোর্ট সেন্টারের উদ্বোধন করা হয়।
এসময় উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, পুলিশ সুপার জেরিন আখতার, জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ লুৎফুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, মোঃ রেজা সরোয়ার, মোঃ নাজিম উদ্দিন, পৌরসভার প্যানেল মেয়র সৌরভ দাশ শেখর, কাউন্সিলর অজিত কান্তি দাশ, ইউএনডিপির জেলার সমন্বয়ক খুশিরায় ত্রিপুরা, সদর থানার অফিসার ইনচার্জ মোঃ রফিকুল ইসলামসহ প্রমুখ।
উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রাখতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, নির্যাতিত নারী ও শিশুরা এ সার্পোট সেন্টারের সহযোগিতা নিতে পারবেন। যারা অপরাধ করবে তাদের জন্য ভিকটিম সাপোর্ট সেন্টার আতঙ্কের বিষয়। নির্যাতনের শিকার নারী ও শিশুরা এ সেন্টারে সহযোগিতা পাবে। তিনি আরো বলেন, অনেক সময় ব্যস্ততা ও পারিপার্শ্বিক অবস্থার কারণে ক্ষতিগ্রস্থদের থানায় সহযোগিতা পেতে বিলম্ব হয়। সময়ক্ষেপনের কারণে মামলার গুরুত্বপূর্ণ আলামত নষ্ট হয়ে যায়। ফলে ক্ষতিগ্রস্থদের দুর্ভোগের শিকার হতে হয়। নারী ও শিশুদের এসব দুর্ভোগ অনেকাংশ লাঘব করবে এ ভিকটিম সাপোর্ট সেন্টার।