জাতির পিতার জন্ম না হলে স্বাধীন বাংলাদেশের জন্ম হতো না-দীপংকর তালুকদার এমপি

20

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-জাতির পিতার জন্ম না হলে স্বাধীন বাংলাদেশের জন্ম হতো না বলে মন্তব্য করেছেন রাঙ্গামাটি সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার। তিনি বলেন, জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে আমাদের সকলকে কাজ করতে হবে। তার স্বপ্ন বাস্তবায়ন হলেই বাংলাদেশ উন্নয়ন শীল দেশে পরিনত হবে বলে তিনি মন্তব্য করেন।
রবিবার (৭ আগস্ট) সকালে জাতীয় শোক দিবসে ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবসহ ১৫ই আগষ্টের সকল শহিদদের স্বরণে নানিয়ারচরে আলোচনা সভা প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আজ নানিয়ারচর উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে নানিয়ারচর উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ আব্দুল ওহাবের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন, কাপ্তাই উপজেলা আওয়ামীলীগের সভাপতি অংসুছাইন চৌধুরী, নানিয়ারচর উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ত্রিদীব কান্তি দাশ, নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রগতি চাকমা, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও হেডম্যান এসোসিয়েশনের সভাপতি সুজিত তালুকদার, সাধারন সম্পাদক ইলিপন চাকমাসহ আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।
এসময় রাঙ্গামাটি সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি আরো বলেন, খন্দকার মোস্তাকের মত লোক ছিল বলেই আজ আমাদের ১৫ই আগষ্ট পালন করতে হচ্ছে। বাংলাদেশ আওয়ামী লীগে মোস্তাকের মত বেঈমান আর আমরা চাই না। আশাকরি এখন আমাদের মাঝে আর বেঈমান নেই। আর দলের সাথে বেঈমানি করার মতো কেউ নেই এবং আওয়ামী লীগের প্রতিটা কর্মী ত্যাগী বলেই আমাদের কেউ ক্ষতি করতে পারেনা।
তিনি আরো বলেন, সারা বিশ্বে অর্থনৈতিক মন্দা চলছে। বিশ্ব অর্থনীতি মন্দার ফলে জ্বালানি তেলের দাম বেড়েছে। জনসাধারণ এর ভোগান্তির কথা চিন্তা করে ও জনদুর্ভোগ কমাতে উদ্যোগ নিয়েছে সরকার। আর প্রতি মাসেই সরকার জ্বালানি তেলের উপর ভর্তুকি দিচ্ছে। তাই গুজবে কান না দিয়ে বঙ্গবন্ধুর স্বপ্প বাস্তবায়নে মাননীয় শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান তিনি।
এর আগে দীপংকর তালুকদার এমপি বগাছড়ি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন যাত্রী ছাউনি উদ্বোধন, বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ নিম্ন মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শন করেন এবং পরে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সৌজন্যে অসহায় ও দুস্থ্য পরিবারের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়। এছাড়াও দরিদ্র কৃষক পরিবারের মাঝে ফলজ গাছের চারা বিতরণ করেন এই সংসদ সদস্য।