তেলের মূল্য বৃদ্ধিতে দীঘিনালায় থেকে দুরপাল্লার গাড়ি ছাড়েনি, ভোগান্তিতে যাত্রীরা

17

মো: সোহেল রানা, দীঘিনালাঃ-সরকারের বেধে দেওয়া জ্বালানী তেলের মূল্য বৃদ্ধিতে সারা দেশে ন্যায় খাগড়াছড়ির দীঘিনালা থেকে দূরপাল্লার যানবাহন ছাড়েনি। এতে ভোগান্তিতে পড়েছে যাত্রীরা। অন্যদিকে অভ্যান্তরিন সড়কেও বেড়েছে ভাড়া।
শনিবার (৬ আগস্ট) দুপুর দীঘিনালার বাস টার্মিনাল এলাকায় গিয়ে সরেজমিনে দেখা যায়, সকালে চট্টগ্রাম ও ঢাকা সড়কে চলাচল করা দূরপাল্লার কোন বাস ছেড়ে যায়নি। টিকেট কাউন্টারের কার্যক্রম বন্ধ থাকতে দেখা যায়। শান্তি পরিবহনের লাইনম্যান মিন্টু বড়ুয়া বলেন, সকাল থেকে প্রায় দুইশতাধিক যাত্রীর টিকেটের টাকা ফেরত দিয়েছি। মালিক ও পরিবহন সমিতির সিদান্তমতে নতুন ভাড়া নিধারনে পর দুরপাল্লার গাড়ি ছেড়ে যাবে।
এসময় টার্মিনাল এলাকার শান্তি কাউন্টার এলকায় বেকার সময় কাটাচ্ছেন বাস চালক সুমঙ্গল বড়ুয়া। তিনি জানান, ‘হঠাৎ করে গভীর রাতে তেলের দাম বাড়ায় সমিতির নির্দেশনায় দূরপাল্লা কোন বাস দীঘিনালা ছেড়ে যায়নি। এতে চট্টগ্রাম ও ঢাকাগামী সকল বাসের অগ্রীম টিকেটের টাকা যাত্রীদের ফেরত দেওয়া হয়েছে।’ দীঘিনালা মাহিন্দ্র মালিক সমতির সভাপতি সুমন চাকমা বলেন, তেলে দাম বৃদ্ধি হওয়া আপতত যাত্রীদের ভোগান্তি লাগবের জন্য পূর্বনিধারিত ভাড়া থেকে ২০/৩০টাকা বাড়তি নিয়ে মাহিদ্রা সিএনজি চলা চল করছি। তবে মালিক ও সমিতির সদস্যদের সাথে সমন্বয় সঠিক হার ভাড়া পুননির্ধারনের করে গাড়ি চালানো হবে।
ভাড়ায় চলিত মোটরসাইকেল চালক মো. আবু বক্কর বলেন, ‘সকালে তেলের পাম্পে তেল নিতে গিয়ে শুনেছি তেলের দাম বেড়ে গেছে। মোটর সাইকেলে তেল নিয়ে সকাল থেকে টার্মিনাল এলাকায় বসে আছি, যাত্রীদের তেলের দাম অনুযায়ী নতুন ভাড়া বললে যেতে চাইনি কেউ। আগের মতো ভাড়া পাচ্ছে না মোটরসাইকেল চালকেরা।’