খাগড়াছড়িতে বাস চলাচল বন্ধ, পর্যটকসহ কর্মজীবিদের জনদুর্ভোগ চরমে

20

খাগড়াছড়ি প্রতিনিধিঃ-সরকার হঠাৎ জ্বালানি তেলের দাম বৃদ্ধিতে খাগড়াছড়িতে চরম নৈরাজ্যের সৃষ্টি হয়েছে। খাগড়াছড়ি জেলার সবগুলো সড়কে যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে পরিবহন মালিক সমিতি। আকস্মিক যানবাহন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় চরম বিপাকে পড়েছে যাত্রী ও কর্মজীবি মানুষরা। সবচেয়ে বেশি বেকায়দায় পড়েছে পর্যটকরা। অনেক পর্যটক আটকা পড়েছে খাগড়াছড়ি শহরে।
তেলের দাম বাড়ার ঘোষণা ছড়িয়ে পড়লে খাগড়াছড়ির ফিলিং স্টেশনগুলোতে রাতেই ভীর জমান ক্রেতারা। কিন্তু শুক্রবার (৫ আগস্ট) রাত ১২ টার পর নতুন দাম কার্যকর হওয়ার কথা থাকলেও রাত ৯টার পর সবগুলো ফিলিং স্টেশনে তেল বিক্রি বন্ধ হয়ে যায়। ক্রেতারা স্থানীয় প্রশাসনের অভিযোগ করেও কোন ফল না পাওয়ায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে পুলিশ এসে তোপের মুখে পরা ফিলিং স্টেশনের নাইট গার্ডদের রক্ষা করে। ক্রেতাদের অভিযোগ, তেল মজুদ রেখে রাত ১২টার পর বর্ধিত দামে বিক্রি করার জন্য তেল না দিয়ে ফিলিং স্টেশন বন্ধ রেখেছে।
এদিকে পূর্ব ঘোষণা ছাড়া হঠাৎ তেলের দাম বৃদ্ধিতে জেলার বিভিন্ন পেশাজীবী ও সর্বসাধারণ জনগণের তীব্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই তেলের মূল্য বৃদ্ধির জন্য প্রতিবাদ জানাচ্ছেন।