কাপ্তাইয়ে নানা আয়োজনে শহীদ শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী পালিত

50

ঝুলন দত্ত, কাপ্তাইঃ-জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাই, বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও প্রামান্যচিত্র প্রদর্শনী আয়োজন করে কাপ্তাই উপজেলা প্রশাসন।
শুক্রবার (৫ আগস্ট) এ উপলক্ষে উপজেলা সদরের কেন্দ্রীয় শহীদ মিনারে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো হয়। পরে কাপ্তাই উপজেলা পরিষদ সম্মেলন কক্ষ কিন্নরীতে শেখ কামালের জীবনী নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মফিজুল হক।
আলোচনা সভায় কাপ্তাই উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান উমেচিং মারমা, উপজেলা কৃষি কর্মকর্তা সামসুল আলম চৌধুরী, কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ জসিম উদ্দীনসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক ও ক্রীড়া ব্যক্তিত্বরা উপস্থিত ছিলেন।
এসময় বক্তব্যে অতিথিরা বলেন ‘মহান মুক্তিযুদ্ধে শেখ কামালের ভূমিকা ছিলো অপরিসীম। মুক্তিযুদ্ধে বিজয় অর্জনের পর ধ্বংসস্তুপে পরিণত হওয়া দেশ পুনর্গঠনে নিজের অসামান্য মেধা ও অক্লান্ত কর্মক্ষমতা নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারণ করে ঝাঁপিয়ে পড়েন শেখ কামাল। বহুমাত্রিক অনন্য সৃষ্টিশীল প্রতিভার অধিকারী তারুণ্যের দীপ্তপ্রতীক শহীদ শেখ কামালের হাত ধরে বাংলাদশের ক্রীড়াঙ্গন নতুন যুগে প্রবেশ করে এবং সফলতা লাভ করে। তাঁর এই অবদান বাংলাদেশের ইতিহাসে অবিস্মরণীয় হয়ে থাকবে।
আলোচনা সভায় বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।