সংস্কৃতি ও ক্রীড়ার মাধ্যমে দেশের মানুষকে উদ্বুদ্ধ করা যায় সেটা শেখ কামাল প্রমান করেছে-মোহাম্মদ মিজানুর রহমান

11

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-সংস্কৃতি ও ক্রীড়ার মাধ্যমে দেশের মানুষকে উদ্বুদ্ধ করা যায় সেটা জাতির পিতার জ্যোষ্ঠ পুত্র শেখ কামাল প্রমান করেছে বলে মন্তব্য করেছেন রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান। তিনি বলেন, স্বাধীন বাংলাদেশে জাতির পিতার পরিবারকে নিয়ে অনেক ষড়যন্ত্র হয়েছে। এখনো অব্যাহত রয়েছে এ ষড়যন্ত্র। তিনি সকলকে সজাগ থাকার আহবান জানান।
শুক্রবার (৫ আগস্ট) সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩ তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে সভায় জেলা পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্টেট মোঃ আল মামুন মিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব এসএম ফেরদৌস ইসলাম, বীর মুক্তিযোদ্ধা ও আঞ্চলিক পরিষদ সদস্য হাজী কামাল উদ্দিন, রাঙ্গামাটি পাবলিক কলেজে অধ্যক্ষ তাসাদ্দিক হোসেন কবির, সাংবাদিক সুনীল কান্তি দে, স্কাউট কমিশনার মোঃ নুরুল আবছার, জেলা মৎস্য কর্মকর্তা শ্রীবাস চন্দ্র দাস, রাঙ্গামাটি সাংবাদিক ফোরামের সভাপতি নন্দন দেবনাথসহ বিভিন্ন প্রতিষ্ঠানে প্রধানগণ উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় বক্তারা বলেন, শহীদ শেখ কামাল যুব সমাজের অহংকার। খেলাধুলায়, সাংস্কৃতিক এবং দেশপ্রেমে তিনি যে অবদান রেখেছেন তা ইতিহাসে চির স্মরণীয় হয়ে থাকবে। কিন্তু তৎকালীন দেশ বিরোধী অপশক্তি জাতির পিতাসহ তাঁর পরিবারবর্গকে হত্যার মধ্যদিয়ে বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের বিরুদ্ধে নানারকম প্রপাগান্ডা ছড়ায়। এখনি উপযুক্ত সময় এসব অসত্যের বিরুদ্ধে দাঁড়িয়ে সত্যকে প্রকাশ করা।
পরে রাঙ্গামাটি যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে ৯টি সংগঠনের মাঝে ৪০ হাজার টাকা করে নগদ অর্থ বিতরন করেন এবং বন বিভাগের পক্ষ থেকে গাছের চারা বিতরণ করা হয়।
এর আগে রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সম্মুখে শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, জেলা পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন, বীর মুক্তিযোদ্ধা ও আঞ্চলিক পরিষদ সদস্য হাজী কামাল উদ্দিনসহ বিভিন্ন প্রতিষ্ঠান।