দীঘিনালায় বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী পালন

5

মো: সোহেল রানা, দীঘিনালাঃ-জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যোষ্ঠ পুত্র রীব মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে।
শুক্রবার (৫আগস্ট) সকাল ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে রীব মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা শেখ কামালের প্রতীর্কিতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ফুলের শ্রদ্ধা জানান, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো: কাশেম ও উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আরাফাতুল আলম। পরে উপজেলা মুক্তিযোদ্ধাদের পক্ষ থেকে ফুলের শ্রাদ্ধা জানান উপজেলা মুক্তিযোদ্ধা সহকারী কমান্ডার মো: সেলিম।
দীঘিনালা থানার পক্ষ থেকে ফুলের শ্রদ্ধা জানান অফিসার ইনচার্জ একেএম পেয়ার আহম্মেদ, দীঘিনালা যুব উন্নয়নের পক্ষ থেকে শ্রদ্ধা ফুল দিয়ে শ্রাদ্ধা জানান যুব উন্নয়ন কর্মকর্তা নিরুপন চাকমা, এছাড়া দীঘিনালা মহিলা অধিদপ্তর, দীঘিনালা সরকারী উচ্চ বিদ্যালয়, দীঘিনালা কলেজ ও রোভার স্কাউটের পক্ষ থেকেও ফুলের শ্রদ্ধা জানানো হয়।
পরে উপজেলা সেমিনার সম্মেলন কক্ষে উপজেলা রিসোর্চ সেন্টার এর ইন্সট্রাক্টর মো: মাইন উদ্দিনের সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আরফাতুল আলম এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যার আলহাজ্ব মো: কাশেম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা সমবায় কর্তকর্তা ত্রিরতœ চাকমা, প্রাথমিক শিক্ষা সহকারী অফিসার সোনামিত্র চাকমা প্রমূখ। বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ এর সহকারী কমান্ডার মো: সেলিম, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম পেয়ার আহম্মেদ, দীঘিনালা প্রেসক্লাব সভাপতি জাহাঙ্গীর আলম রাজু, যুব উন্নয়ন কর্মকর্তা নিরুপন চাকমাসহ বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
আলোচনা সভায় বক্তরা বলেন, বীর মুক্তিযোদ্ধা শেখ কামাল ছিলেন মহান মুক্তিযোদ্ধায় একজন বীর ক্যাপ্টেন চৌকস সৈনিক। তিনি নিজেও খেলাধুলা করতেন ও খেলাধুলা মাধ্যমে বাংলাদেশের মান উজ্জ্বল করেছেন। আবহানী ক্লাব তার নিজ হাতে গড়া সংগঠন, ক্রিকেট লেখাও তিনি পারদর্শী ছিলেন তিনি ছিলেন ক্রীড়াবিদ। ক্রীড়া জগতে তার অবদান অতুলনীয় হয়ে থাকবে বাংলাদেশ যতদিন থাকবে।
আলোচনা সভা শেষে উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে রীব মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপন ও চারা বিতরন করেছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো: কাশেম ও উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আরফাতুল আলম।