কাপ্তাই হ্রদে বন্ধকালীন সময় অবৈধভাবে মৎস্য আহরণকালে জব্দকৃত নৌকা-জাল নিলামে বিক্রয়

5

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটির কাপ্তাই হ্রদে মাছ মারা বন্ধকালীন সময়ে অবৈধভাবে মৎস্য আহরণকালে জব্দকৃত নৌকা, জাল ও ইঞ্জিন চালিত বোট নিলামে বিক্রয় করা হয়েছে।
বৃহস্পতিবার (৪ আগস্ট) বেলা ১১টায় বাংলাদেশ মৎস্য উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) কাপ্তাই উপকেন্দ্র জব্দকৃত মালামাল এ নিলাম কার্যক্রম করে। প্রতি বছর মে হতে জুলাই মাস পর্যন্ত কাপ্তাই হ্রদে মৎস্য প্রজননের জন্য সকল ধরনের মাছ শিকার, আহরণ ও বিক্রয় নিষেধাজ্ঞা করেন জেলা প্রশাসন। তবে এবছর কাপ্তাই লেকে পানি কম থাকায় আগস্ট মাসের ১৫ তারিখ পর্যন্ত কাপ্তাই হ্রদে মৎস্য আহরণ বন্ধ রেখেছেন রাঙ্গাামাটি জেলা প্রশাসন।
আর মাছ শিকার বন্ধকালীন কিছু অসাধু মৎস্য শিকারি হ্রদে অবৈধভাবে মাছ শিকার করে। অবৈধ মাছ শিকারের সময় বিএফডিসি অভিযান চালিয়ে ১৯টি নৌকা, ১টি ইঞ্জিন বোট, ৩টি মাছ ধরার বড়শি ও ২ হাজার মিটার জাল জব্দ করে। এবং জব্দকৃত মালামাল নিলামে ১ লাখ ১০ হাজার ৯৯২ টাকা বিক্রয় করা হয়।
এসময় রাঙ্গামাটির বিএফডিসি ব্যবস্থাপক লে. কমান্ডার তৌহিদুল ইসলাম, কাপ্তাই উপকেন্দ্র প্রধান মো. মাসুদ আলম ও নৌ পুলিশ উপ পরিদর্শক মো. আশরাফুল উপস্থিত ছিলেন। কাপ্তাই বিএফডিসি উপকেন্দ্র প্রধান মাসুদ আলম জানান, তিন মাস নিষেধাজ্ঞাকালীন অবৈধভাবে মাছ শিকার করার দায়ে জব্দকৃত মালামাল প্রকাশ্য নিলামে বিক্রয় করা হয়।