রাঙ্গামাটিতে জাতীয় শোক দিবস পালন ও শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে প্রস্তুতিমূলক সভা

85

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-জাতীয় শোক দিবস পালন ও বীর মুক্তিযোদ্ধা ও শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে রাঙ্গামাটি জেলা প্রশাসনের প্রস্তুতিমুলক সভা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (২ আগস্ট) সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসনের আয়োজনে রাঙ্গামাটি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান।
প্রস্তুতিমুলক সভায় বক্তব্য রাখেন রাঙ্গামাটি অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ মামুন, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব এসএম ফেরদৌস ইসলাম, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য হাজী মোঃ কামাল উদ্দিন, রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য বিপুল ত্রিপুরা।
সভায় বিভিন্ন প্রতিষ্ঠানে প্রধান, প্রতিনিধি ও স্কুলের শিক্ষক, সাংবাদিক সহ গন্যমাণ্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।
আলোচনা সভায় বক্তারা বলেন, শেখ কামালের আদর্শ তরুণ প্রজন্মের মধ্যে ছড়িয়ে দিতে হবে। কারণ তরুণ প্রজন্মের কাছে কামালের আদর্শ হতে পারে আইকন। তাঁর চিন্তা চেতনা অত্যন্ত দূরদর্শী ছিলো। ক্রীড়াঙ্গনকে কিভাবে অধুনিক করা যায় তিনি সব সময় সে চিন্তা করতেন। পরোপকারী মন থাকলে অল্প বয়সেই সমাজ-হিতৈষী কত কিছু করা যায় তার নজির সৃষ্টি করেছিলেন শেখ কামাল।
সভায় বীর মুক্তিযোদ্ধা ও শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভাসহ বিভিন্ন প্রোগ্রামের সিদ্ধান্ত গৃহীত হয়।