রাঙ্গামাটির জনগণ ঘরে বসে অনলাইনে আবেদনের মাধ্যমে ২০ দিনের মধ্যে উত্তরাধিকার সনদ পেতে পারবে-মোহাম্মদ মিজানুর রহমান

27

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটি জেলার জনগণ ঘরে বসে প্রয়োজনীয় তথ্য প্রদান করে অনলাইনে আবেদনের মাধ্যমে ২০ দিনের মধ্যে উত্তরাধিকার সনদ পেতে পারবে বলে জানিয়েছেন রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান। তিনি বলেন, পার্বত্য জেলার দূর্গম উপজেলার প্রান্তিক দরিদ্র জনগোষ্ঠীদের উত্তরাধিকার সুত্রে জমির মালিকানা পরিবর্তনসহ নানাবিধ কার্যক্রমে জেলা প্রশাসক কর্তৃক প্রদত্ত উত্তরাধিকার সনদের প্রয়োজন হয় যা অনেকটা কষ্টসাধ্য ব্যাপার। তাই রাঙ্গামাটি জেলার ওয়েব পোর্টাল (www.rangamati.gov.bd) এর মাধ্যমে আভ্যন্তরীন ই-সেবা কর্ণারে স্থায়ী বাসিন্দা সনদ প্রদান, বিদেশী ভ্রমনকারীদের অনুমতি প্রদানসহ অনলাইনে উত্তরাধিকার সনদ প্রদান কার্যক্রম সংক্রান্ত লিংক সংযোজন করা হয়েছে।
মঙ্গলবার (২ আগস্ট) দুপুরে রাঙ্গামাটি জেলা প্রশাসনের আয়োজনে রাঙ্গামাটি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনলাইনে উত্তরাধিকার সনদ প্রদান সংক্রান্ত কার্যক্রমের উদ্বোধন উপলক্ষে সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা বেগম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মামুন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এস এম ফেরদৌস ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) সাইফুল ইসলাম, আঞ্চলিক পরিষদ সদস্য হাজী কামাল উদ্দিন, রাঙ্গামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, সাধারণ সম্পাদক আনোয়ার আল হক প্রমুখ।
রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী তথ্য প্রযুক্তি অবকাঠামো নির্মাণ, তথ্য প্রযুক্তি সমৃদ্ধ মানব সম্পদ উন্নয়ন, আইসিটি শিল্পের রপ্তানিমুখী বিকাশ এবং জনবান্ধন তথ্য প্রযুক্তির ব্যবহার এই চারটি স্তম্ভকে ভিত্তি করে সুখী, সমৃদ্ধ সোনার বাংলা প্রতিষ্টায় অভিলক্ষ্যসহ তথ্য পুুক্তি ব্যবহারের মাধ্যমে একটি স্বচ্ছা, দায়বদ্ধ ও জবাবদিহিমূলক সরকার প্রতিষ্ঠা এবং সরকারী ও বেসরকারী খাতের সরকারী সেবাসমূহ জনগনের দোড়গোড়ায় পৌঁছানোর লক্ষ্যে সরকার নানামুখী কার্যক্রম বাস্তবায়নের কাজ করে যাচ্ছে।
উল্লেখ্য, আগামী ৫ আগস্ট বীর মুক্তিযোদ্ধা শহীদ কাপ্টেন শেখ কামালের এর জন্মবার্ষিকী উপলক্ষে রাঙ্গামাটিতে উদ্বোধন করা হবে জেলা প্রশাসনের অনলাইনে উত্তরাধিকার সনদ প্রদান ওয়েব এপ্লিকেশনের।