বিদ্যুৎ সাশ্রয়ের ক্ষেত্রে সকলকে আন্তরিক হতে হবে-মোহাম্মদ মিজানুর রহমান

30

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-বিদ্যুৎ সাশ্রয়ের ক্ষেত্রে সকলকে আন্তরিক হওয়ার আহবান জানিয়েছেন রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান। তিনি বলেন, বিদ্যুৎ আমাদের দেশের সম্পদ। এ সম্পদ রক্ষা করা আমাদের সকলের নৈতিক দায়িত্ব।
মঙ্গলবার (২ আগস্ট) সাড়ে এগোরটায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে রাঙ্গামাটিতে বিদ্যুৎ সাশ্রয়ের লক্ষ্যে সংশ্লিষ্ট অংশীজনদের নিয়ে কর্মপন্থা নির্ধারণ বিষয়ক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মামুন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এস এম ফেরদৌস ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) মোঃ সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা বেগম, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ সাইফুল ইসলাম। এছাড়াও বক্তব্য রাখেন, জেলা পরিষদের সাবেক সদস্য মনিরুজ্জামান মহসিন রানা, স্কাউটস রাঙ্গামাটি জেলা সম্পাদক নুরুল আবছার।
বিদ্যুৎ সাশ্রয়ে জনপ্রশাসন মন্ত্রনালয়ের সিদ্ধান্ত পড়ে শুনিয়ে রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানু রহমান আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জন্য এতকিছু করছেন। আমরাও তার দিকনিদের্শনা অনুসরণ করে দেশের জন্য কিছু করার চেষ্টা করি। তিনি অস্ট্রেলিয়া দেশের উদ্ধৃতি টেনে বলেন, সেখানে সন্ধ্যা ৬টার পর দোকান-পাঠ বন্ধ করে দেওয়া হয়। আমরাও চাইলে আমাদের দেশের বিদ্যুৎ সাশ্রয়ী এতটুকু ছাড় দিতে পারি। এছাড়াও সামনে এসএসসি পরিক্ষা, জরুরি বিদ্যুৎ প্রয়োজন।
রাঙ্গামাটি জেলা প্রশাসক এসময় ব্যবসায়ীদের প্রতি বিশেষ অনুরোধ জানিয়ে বলেন, দেশের স্বার্থে সরকার কর্তৃক বিদ্যুৎ সংক্রান্ত নিয়মাবলী মেনে চলুন। দোকান-পাঠ রাত ৮টার মধ্যে বন্ধ করুন। আর সামাজিক অনুষ্ঠান, বাসা বাড়িতে আলোকসজ্জা না করার অনুরোধ জানান তিনি। আমরা যার যার অবস্থান থেকে যদি বিদ্যুৎ সাশ্রয়ে অগ্রণী ভূমিকা রাখলে আমাদের দেশ বর্তমানে যে গতিতে এগিয়ে যাচ্ছে তা কেউ রোধ করতে পারবে না।
সভায় অন্যানোর মধ্যে বক্তব্য রাখেন, জেলা জাতীয় পার্টির সভাপতি হারুন মাতব্বর, বনরূপা ব্যবসায়ী সমিতির সভাপতি মুহাম্মদ আবু সৈয়দ, রিজার্ভ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মোঃ হেলাল উদ্দিন, তবলছড়ি ব্যবসায়ী সমিতির সভাপতি জহির উদ্দিন।