পার্বত্য এলাকায় পর্যটকদের নিরাপত্তা ও আনন্দদায়ক ভ্রমনের জন্য এখানকার প্রশাসন কাজ করে যাচ্ছে-পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর এমপি

13

রাহুল বড়ুয়া ছোটন, বান্দরবানঃ-প্রথমবারেরমত বিদেশী পর্যটকদের বান্দরবানে ভ্রমণের অনুমোদন প্রক্রিয়া অনলাইনে সম্পন্ন করার লক্ষ্যে ওয়েব বেইজড সফটওয়্যারের উদ্বোধন করা হয়েছে।
রবিবার (৩১ জুলাই) সকালে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই ওয়েব বেইজড সফটওয়্যারের উদ্বোধন করেন।
এসময় জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি, অতিরিক্ত জেলা প্রশাসক শেখ ছাদেক, অতিরিক্ত পুলিশ সুপার মো.রেজা সরোয়ার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরোজ, বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক মিনারুল হকসহ বান্দরবানের বিভিন্ন অফিসের কর্মকর্তা, ট্যুর গাইড এবং সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
সভায় জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, এখন থেকে যেকোন বিদেশি পর্যটক সহজেই অনলাইনে আবেদন করে বান্দরবানে ভ্রমন করতে পারবে যা ইতিপূর্বে দীর্ঘ প্রক্রিয়ার মাধ্যমে একমাস আগে আবেদন করে আবেদনকারীর পক্ষে কাউকে উপস্থিত থেকে যাবতীয় ডকুমেন্ট প্রদান করতে হতো। এসময় জেলা প্রশাসক বান্দরবানে ভ্রমনকারী সকল বিদেশী পর্যটকদের অনলাইনে আবেদন করে বান্দরবানে ভ্রমনে আসার আহবান জানান এবং যেকোন সহায়তার জন্য জেলা প্রশাসনের সাথে যোগাযোগের অনুরোধ করেন।
এসময় জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি আরো বলেন, এখন থেকে যেকোন বিদেশী নাগরিক http://www.fbta.gov.bd এই ওয়েব সাইটে প্রবেশ করে অনলাইনে আবেদন করলেই ৫দিনের মধ্যে যাবতীয় কার্যক্রম কাগজপত্র পরীক্ষা নিরীক্ষা করেই সহজেই যে কাউকে বান্দরবানে ভ্রমণের অনুমতি দেবে প্রশাসন।
সভায় প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, পার্বত্য এলাকায় প্রতিদিনই অসংখ্য পর্যটকদের আগমন ঘটে আর তাদের নিরাপত্তা ও আনন্দদায়ক ভ্রমনের জন্য এখানকার প্রশাসন কাজ করে যাচ্ছে। এসময় তিনি আরো বলেন, বান্দরবানে বিদেশী পর্যটকদের ভ্রমন সহজ করার লক্ষ্যে জেলা প্রশাসন http://www.fbta.gov.bd এই ওয়েব সাইটটি চালু করায় এখন থেকে বিদেশি পর্যটকরা বান্দরবান ভ্রমনে আরো বেশি আগ্রহী হবে।