বাঙ্গালহালিয়ায় ভ্রাম্যমান অভিযানে খবর পেয়ে হঠাৎ বন্ধ দুই ডায়াগনস্টিক সেন্টার

53

হারাধন কর্মকার, রাজস্থলীঃ-রাঙ্গামাটি পার্বত্য জেলার রাজস্থলী উপজেলার ৩নং ইউনিয়নের বাঙ্গালহালিয়া বাজারে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের অভিযানে চার দোকানীকে ১৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযানের খবর পেয়ে হঠাৎ বন্ধ করে ফেলেন বাজারের ড. প্রয়োতোষ এর দোকানের উপরে ল্যাবরণ প্যাথলজী ও শওকত তালুকদার মার্কেটের ভিতরে মেডিকেয়ার ডাইগনষ্টিক সেন্টার।
সোমবার (১৮ই জুলাই) সকাল ১১ ঘটিকার সময় রাজস্থলী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শান্তনু কুমার দাশ এই অভিযান পরিচালনা করেন। অভিযান কালে দোকানিরদের কাছ থেকে খাদ্য শস্য সামগ্রী ক্রয় বিক্রয় ও গুদাম জাত করণের লাইসেন্স এবং জেনারেল ডাইগনষ্টিক সেন্টারে কাগজ পত্রে সমস্যা না থাকলে ও মেয়াদোত্তীর্ণ রিয়েজেল ক্যামিকেলে মেয়াদ উল্লেখ না থাকার কারনে ভ্রাম্যমান আদালতে জরিমানা আদায় করেন। সাথে ৩টি মুদির দোকান আজিজ ষ্টোর, চিও ষ্টোর ও মা ষ্টোরকে ৩ হাজার টাকা করে সর্বমোট ৩টি মুদির দোকান কে ৯ হাজার টাকা ও ডাইগনষ্টিক সেন্টারকে ৫ হাজার টাকা সহ সর্বমোট ৪টি মামলায় ১৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
এদিকে বাঙ্গালহালিয়া বাজারে অবস্থিত ডায়াগনস্টিক সেন্টার গুলোর কোন রকম সরকারি নিয়ম-বিধি বিধান মেনে চলছে না। এতে সব চেয়ে ক্ষতির শিকার হচ্ছে চিকিৎসা নিতে আসা জনসাধারণ। বাঙ্গালহালিয়া বাজার ঘুরে দেখা যায় বাজার গুলোতে খাদ্য ও চিকিৎসা খাতকে আরো নজরদারিতে রাখার দাবি স্থানীয়দের।
অভিযানে উপস্থিত ছিলেন উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) শান্তনু কুমার দাশ, মেডিকেল অফিসার, রোগ নিয়ন্ত্রণ ডাঃ সৌরীন্দ্র বড়ুয়া, রাজস্থলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রুইহ্লা অং মারমা, উপজেলা নিরাপদ খাদ্য পরিদর্শক রিপু চাকমা, মোঃ বেলাল হোসেন ওসি এল এস ডি ভারপ্রাপ্ত, সাংবাদিকবৃন্দ, এলাকার জনসাধারণ ও বাঙ্গালহালিয়া পুলিশ ফাঁড়ির পুলিশ ফোর্স ভ্রাম্যমাণ আদালতকে সহায়তা করেন।
অন্যদিকে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বাঙ্গালহালিয়া বাজারে ল্যাবরণ প্যাথলজী ও শওকত তালুকদার মার্কেটের ভিতরে মেডিকেয়ার ডাইগনস্টিক সেন্টারগুলো থেকে প্রতিনিয়ত চিকিৎসা সেবা নিতে আশা জনসাধারণ চরম ভাবে হয়রানি শিকার হচ্ছে বলে এলাকাবাসীর সুত্রে জানা গেছে।