মাস্ক ব্যবহার নিশ্চিতে রাঙ্গামাটিতে জেলা প্রশাসনের প্রচারণা অব্যাহত

62

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-আবারো করোনার সংক্রামণ বৃদ্ধি পাওয়ায় এবং করোনার চতুর্থ ঢেউ মোকাবেলায় রাঙ্গামাটিতে মাস্ক ব্যবহার নিশ্চিতে জেলা প্রশাসনের প্রচারণা অব্যাহত রয়েছে। সকাল থেকে শহরের বিভিন্ন এলাকায় গিয়ে জনগণকে মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধ করতে দেখা যাচ্ছে।
করোনার সংক্রামন কমে যাওয়া এবং সরকারী বিধি নিষেধ উঠে যাওয়ার পর বেশীর ভাগ মানুষ মাস্ক পরিধান করা থেকে বিরত ছিলেন। সম্প্রতি আবারো করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাওয়ায় রাঙ্গামাটি জেলা প্রশাসন সর্তকতামুলক পদক্ষেপ নিয়েছে। তার অংশ হিসাবে প্রতিদিন রাঙ্গামাটি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটদের নেতৃত্বে মাস্ক ব্যবহার নিশ্চিতে শহরের বনরূপা, কাঁচাবাজার, তবলছড়ি ও রিজার্ভবাজার এলাকায় মাস্ক ব্যবহারে জনগণকে উদ্বুদ্ধ করতে প্রচারণা চালানোর পাশাপাশি মাস্ক বিতরণ করেছেন।
রাঙ্গামাটি প্রশাসনের এনডিসি হাসান মোহাম্মদ শোয়াইব জানান, সরকারি নির্দেশনায় প্রতিদিন সকাল বিকাল জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটরা বিভিন্ন স্থানে সচেতনতামুলক প্রচারনা চালাচ্ছে এবং মাস্ক বিতরণ করছে। জেলা প্রশাসনের নির্দেশনা অমান্য করায় বুধবার ৩জনকে ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।