রাঙ্গামাটিতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ: চ্যাম্পিয়ন কাউখালি উপজেলা

17

নিহার বিন্দু চাকমা, রাঙ্গামাটিঃ-জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জাতীয় গোল্ডকাপ (অনূর্ধ্ব-১৭) ফুটবল টুর্নামেন্টের রাঙ্গামাটি জেলা পর্যায়ে চ্যাম্পিয়ন হয়েছে বালক ও বালিকা বিভাগে কাউখালি উপজেলা।
বৃহস্পতিবার (৩০ জুন) বিকেলে রাঙ্গামাটি মারী স্টেডিয়ামে অনুষ্ঠিত সমাপনী খেলায় চ্যাম্পিয়ন, রানার আপ ও সেরা খেলোয়াড়দের হাতে ট্রপি ও মেডেল তুলে দেন রাঙ্গামাটি অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ মামুন। এসময় পুরস্কার প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি জেলা অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মারুফ আহম্মেদ, জেলা তথ্য অফিসের উপ-পরিচালক আব্দুল আল মামুল, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি বরুণ বিকাশ দেওয়ান, সাধারণ সম্পাদক শফিউল আজম প্রমূখ।
টুর্নামেন্টের ফাইনাল খেলায় মুখোমুখি হয় বালক বিভাগে রাঙ্গামাটি পৌরসভা ও কাউখালি উপজেলা, বালিকা বিভাগে বিলাইছড়ি উপজেলা ও কাউখালি উপজেলা। ট্রাফিগারে রাঙ্গামাটি পৌরসভা দলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বালক কাউখালি উপজেলা দল এবং কাউখালি উপজেলা ৪-০ গোলে বিলাইছড়ি উপজেলাকে পরাজিত করে চ্যাম্পিয়ন নির্বাচিত হন।
সেরা গোলদাতা নির্বাচিত হয়েছেন রাঙ্গামাটি পৌরসভা দলের লিটন শীল এবং সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন কাউখালি দলের চাইচিং মং মারমা। বালিকা বিভাগে সেরা গোলদাতা নির্বাচিত হয়েছেন কাউখালি দলের মাহ্লাচিং মারমা, মেন্টি চাকমা এবং সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন কাউখালি দলের উবাইচিং মারমা।
টুর্নামেন্টে রাঙ্গামাটি পৌরসভাসহ জেলার দশ উপজেলার মধ্যে বালক ও বালিকা বিভাগে ১১টি দল অংশ নিয়েছেন। রাঙ্গামাটি জেলা ক্রীড়া সংস্থার সার্বিক সহযোগিতায় এই টুর্নামেন্টের আয়োজন করে রাঙ্গামাটি জেলা প্রশাসন।