রাজস্থলীতে তথ্য অফিসের আয়োজনে নেতৃস্থানীয় ব্যক্তিবর্গদের নিয়ে কর্মশালা

21

মোঃ আজগর আলী খান, রাজস্থলীঃ-রাঙ্গামাটি জেলার কাপ্তাই তথ্য অফিসের আয়োজনে নেতৃস্থানীয় বর্গদের নিয়ে দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৮ জুন) সকাল ১০টায় রাজস্থলী উপজেলা পরিষদ হল রুমে শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ পর্যায়) প্রথম সংশোধনী শীর্ষক প্রকল্পের আওতায় দিনব্যাপী এই ওরিয়েন্টশন কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে উপজেলার বিভিন্ন বিভাগের কর্মকর্তা, চেয়ারম্যান, মেম্বার, বিভিন্ন ধর্মীয় প্রতিষ্টানের প্রধান, বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক, সাংবাদিক অংশ নেন।
গণযোগাযোগ অধিদপ্তরের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের কর্মসূচির আওতায় বাল্যবিবাহ, যৌতুক, মাদক, গুজব, সাম্প্রদায়িকতা, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে অনুষ্ঠিত সমাবেশে রাজস্থলী উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা প্রধান অতিথির বক্তব্য দেন।
রাজস্থলী উপজেলা নির্বাহী কর্মকর্তা শান্তনু কুমার দাশ এর সভাপতিত্বে কাপ্তাই তথ্য অফিসের ঘোষক অনিল আসাম এর সঞ্চালনায় এসময় স্বাগত বক্তব্য রাখেন কাপ্তাই তথ্য কর্মকর্তা মোঃ হারুন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, হেডম্যান উথিনসিন মারমা, মহিলা সভানেত্রী লংবতি ত্রিপুরা, সাংবাদিক আজগর আলী খান, আইয়ুব চৌধুরী, কাইয়ুম হোসেন মিরাজ, রবার্ট ত্রিপুরা, পুচিংমং মারমা, মেডিকেল অফিসার, তৌকির আহম্মেদ, প্রাথমিক সহকারি শিক্ষা অফিসার আবদুল করিম প্রমুখ।
কর্মশালায় বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার নারীদের ক্ষমতায়ন নিয়ে সবচেয়ে বেশি কাজ করেছেন। আজ সব ক্ষেত্রে নারীদের অধিকার প্রতিষ্ঠা লাভ করেছে। বাল্যবিবাহ, যৌতুক, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে তাই সকলকে সচেতন থাকতে হবে। জীবন তথ্য ও শিশুকে মাতৃদৃগ্ধদান, শিশুর যথাযথ বিকাশ, অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য, করোনাকালে শিশু ও নারী বিশেষ করে গর্ভবতী মা ও নবজাতকের স্বাস্থ্য সুরক্ষা।