রাঙ্গামাটিতে মাস্ক পরিধানের লোকজনদের সচেতন করতে ভ্রাম্যমান আদালতের অভিযান, মাস্ক বিতরণ

83

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটিতে আবারো বাড়ছে করোনা শনাক্ত রোগীর সংখ্যা। সংক্রমণ রোধে ইতোমধ্যে মাঠে নেমেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালতের টিম। একই সাথে সাধারণ মানুষকে সচেতন করতে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হচ্ছে।
গত ২৪ ঘন্টায় রাঙ্গামাাটতে ২৭ জনের করোনা পরীক্ষা করা হলে এর মধ্যে ২ জনের পজেটিভ পাওয়া গেছে। এরমধ্যে একজন সদরের অন্যজন কাপ্তাই উপজেলায়।
রাঙ্গামাটি সিভিল সার্জন অফিসের তথ্যমতে, গত ২১ তারিখ থেকে ২৭ তারিখ পর্যন্ত ৭৭ জনের করোনা পরীক্ষা করা হলে ১০ জনের পজেটিভ পাওয়া যায়।
এদিকে, অতিরিক্ত জেলা প্রশসাক মো. মামুন ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হাসান মোাহাম্মদ শোয়াইবের নেতৃত্বে সোমবার সকালে শহরের বনরুপা, রির্জাভ বাজার ও তবলছড়িসহ বেশ কিছু এলাকায় মাস্ক পরিধানের বিষয়ে সাধারণ মানুষকে সচেতন করা এবং বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়।
অতিরিক্ত জেলা প্রশসাক মো. মামুন বলেন, সারা দেশের মতো রাঙ্গামাটিতেও দিন দিন করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। করোনা বৃদ্ধি হলে কি করনীয় সেটা সবাই জানে। সেটিকে মনে করিয়ে দিতে জেলা প্রশাসনের মোবাইল টিম মাঠে কাজ শুরু করেছে। এজন্য হাট-বাজার, লঞ্চ ঘাট, রাস্তায় যেখানে সাধারণ মানুষ অবস্থান করছেন তাদের সচেতন করতে এবং করোনা থেকে বাঁচাতে মাস্ক বিতরণ এবং একই সাথে সাধারণ মানুষকে মাস্ক পড়ার বিষয়ে সচেতন করা হচ্ছে। পাশাপাশি বাড়িতে প্রবেশের পূর্বে হাত ধোয়া এবং হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করার জন্য অনুরোধ জানাচ্ছি। আগামীতে মাস্ক পড়ার ব্যাপারে আরও কঠোর হওয়ার কথাও জানান তিনি।