রেজিস্ট্রেশন ও ফিটনেসবিহীন কোন যানবাহন বান্দরবানের সড়কে চলতে পারবে না-জেরিন আখতার

96

রাহুল বড়ুয়া ছোটন, বান্দরবানঃ-রেজিস্ট্রেশন ও ফিটনেসবিহীন কোন যানবাহন বান্দরবানের সড়কে চলতে পারবে না। ট্রাফিক আইন অমান্য করে কেউ সড়কে বের হলে তাকে গুনতে হবে জরিমানা। পর্যটন জেলা বান্দরবানের সড়কের নিরাপত্তা নিশ্চিতে পুলিশ কাজ করছে এবং আগামীতে আরো নতুন পরিকল্পনা গ্রহন করে বান্দরবানের সড়ক ব্যবস্থাপনাকে সুন্দরভাবে পরিচালনা করা হবে বলে জানিয়েছেন বান্দরবানের পুলিশ সুপার জেরিন আখতার।
২৭ জুন (সোমবার) দুপুরে বান্দরবান জেলা পুলিশের আয়োজনে পুলিশ সুপার এর সম্মেলন কক্ষে সড়কে শৃঙ্খলা ও দুর্ঘটনা রোধে বিশেষ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বান্দরবানের পুলিশ সুপার জেরিন আখতার এমন মন্তব্য করেন।
এসময় তিনি আরো বলেন, সাম্প্রতিক সময়ে বান্দরবানে সড়ক দুর্ঘটনা বেড়ে গেছে আর তার জন্য সবাইকে সচেতন হতে হবে এবং ট্রাফিক আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। এসময় পুলিশ সুপার বান্দরবানের সড়কে শৃঙ্খলা ও দুর্ঘটনা রোধে আগামী ১ জুলাই থেকে এক সপ্তাহব্যাপী বান্দরবানে ট্রাফিক সপ্তাহ উদযাপন করা এবং এই সময়ে যানবাহনের রেজিস্ট্রেশন ও ফিটনেস যাচাই করা, চালকের ড্রাইভিং লাইসেন্স পরীক্ষা করা, যানবাহন থেকে অতিরিক্ত লাইট ও হাইড্রোলিক হর্ণ খুলে নেয়া এবং চালক ও মালিকদের সচেতনতা বৃদ্ধি করার নিদের্শনা প্রদান করেন।
সভায় বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী বক্তব্য রাখতে গিয়ে শীঘ্রই বান্দরবানের পরিবহণ ব্যবস্থাকে সুন্দরভাবে সাজানোর জন্য ইজিবাইক (টমটম) চালকদের প্রশিক্ষণ ও প্রতিটি যানবাহন পরীক্ষা করার জন্য আহবান জানান। এসময় তিনি বান্দরবানের যানজট নিরসনে বাসস্টেশান এলাকা থেকে সকল বাসকে নির্দিষ্ট বাসস্টেশানে রাখা এবং অপ্রয়োজনে যেখানে সেখানে পার্কিং না করা আহবান করেন।
বান্দরবান সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মোসলেহ্ উদ্দিন চৌধুরী বক্তব্য রাখতে গিয়ে বলেন, বান্দরবানের সড়ক ব্যবস্থাপনাকে সুন্দরভাবে পরিচালনা করতে মালিক, চালক ও যাত্রীদের সবাইকে আরো সচেতন হতে হবে। চালকদের দক্ষতা বৃদ্ধি করা এবং মালিকদের সচেতনতা বৃদ্ধির মাধ্যমেই সড়কে দুর্ঘটনা অনেকটাই কমবে বলে তিনি এসময় মন্তব্য করেন।
সভায় বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, অতিরিক্ত পুলিশ সুপার মো. ছালাহউদ্দিন, বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মির্জা জহির উদ্দিন, বান্দরবান সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. মোসলেহ্ উদ্দিন চৌধুরী, লোকাল ট্রাক মিনি ট্রাক মালিক সমিতির সভাপতি অমল কান্তি দাশ, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সাধারণ সম্পাদক মিনারুল হক, বান্দরবান বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক সুব্রত দাশ ঝন্টুসহ বিভিন্ন পরিবহণ সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক এবং সাংবাদিক ও পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।