দূর্গত-পীড়িত মানুষের কাছে সর্বাগ্রে ছুটে যাওয়া আওয়ামী লীগের অন্যতম প্রধান বৈশিষ্ট্য-দীপংকর তালুকদার এমপি

79

বাঘাইছড়ি প্রতিনিধিঃ-দূর্গত-পীড়িত মানুষের কাছে সর্বাগ্রে ছুটে যাওয়া আওয়ামী লীগের অন্যতম প্রধান বৈশিষ্ট্য। জননেত্রী শেখ হাসিনার নির্দেশমতো আওয়ামী লীগ সবসময় সেটি করে আসছে এবং ভবিষ্যতেও করে যাবে বলে মন্তব্য করেছেন রাঙ্গামাটি সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।
শুক্রবার (২৪ জুন) সকালে বাঘাইছড়ি উপজেলা হল রুমে বন্যায় ক্ষতিগ্রস্ত ও দূর্গত মানুষের হাতে নগদ অর্থ তুলে দিতে গিয়ে তিনি এসব কথা বলেন।
এসময় বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও রাঙ্গামাটি জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বৃষকেতু চাকমার সভাপতিত্বে নগদ অর্থ বিতরন অনুষ্ঠানে বাঘাইছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সুদর্শন চাকমা, রাঙ্গামাটি জেলা পরিষদের সদস্য রেমলিয়ানা পাংখোয়া, বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার, বাঘাইছড়ি পৌর মেয়র মোঃ জমির হোসেনসহ বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ, নব নির্বাচিত পৌর কাউন্সিলবৃন্দসহ উপস্থিত ছিলেন।
ক্ষমতায় থাকুক বা না থাকুক বাংলাদেশ আওয়ামী লীগ সবসময় জনগণের পাশে আছে, অতীতেও ছিল, ভবিষ্যতেও থাকবে। আর যারা পাবত্য চট্টগ্রাম নিয়ে বিভিন্ন ধরনের কথাবার্তা বলে তারা কখনো দুর্গত-পীড়িতদের পাশে যায় না বরং তাদের নিয়ে আঞ্চলিক রাজনীতি করে।
রাঙ্গামাটি সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি আরো বলেন, এবার সিলেটে ভয়াবহ বন্যা দেখা দেয়ার পর অতীতের মতোই সেখানে সবার আগে ছুটে গেছে আওয়ামী লীগ। ঠিক তেমনী ভাবেই রাঙ্গামাটি বাঘাইছড়িতে অতিবৃষ্টির কারণে অনেক এলাকায় বন্যা দেখা দিয়েছে। মানুষের ঘরবাড়ি ডুবে গেছে। সেই সময় অতীতের মতোই সবার আগে ছুটে গেছে আওয়ামলীগের নেতাকর্মীরা। অনেকের তখন তাদের নিজেদের ঘরবাড়ি ডুবে গেছে, তারপরও যাদের সামর্থ্য আছে, তারা দুর্গতদের পাশে দাঁড়িয়েছে। তাই আওয়ামীলীগ জনগণের পাশে আছে, ছিলো, থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
বাঘাইছড়ির বন্যায় ক্ষতিগ্রস্ত প্রতি পরিবারকে ১ হাজার টাকা করে ৯০০ পরিবারকে নগদ অর্থ বিতরন করা হয়।