খাগড়াছড়িতে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকীতে শহরে বর্ণাঢ্য আনন্দ র‌্যালি

55

লিটন ভট্টাচার্য্য রানা, খাগড়াছড়িঃ-“সংগ্রাম, উন্নয়ন ও অর্জনের গৌরবদীপ্ত পথচলার বাংলাদেশ আওয়ামী লীগ” এবং “দুর্যোগ দুর্বিপাকে, আওয়ামীলীগ সর্বদা গণমানুষের পাশে” এই শ্লোগানে সারাদেশের ন্যায় খাগড়াছড়িতেও বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।
বৃহস্পতিবার (২৩জুন) সকাল থেকে এ প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নানান আয়োজন করা হয়। কোরআন খানী মিলাদ দোয়া মাহফিল, দলীয় ও জাতীয় পতাকা উত্তোলনের পর পরেই শহরে বর্ণাঢ্য আনন্দ র‌্যালি বের করা হয়।
র‌্যালিটি নিজস্ব দলীয় অফিস থেকে শুরু করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে টাউন হল বঙ্গবন্ধু চেতনা মঞ্চে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করে দলীয় অফিসে কেক কাটার পরে আলোচন সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভার সভাপতিত্ব করেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়–য়া আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রণ বিক্রম ত্রিপুরা। স্বাগত বক্তব্য রাখেন, পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী।
এসময় বক্তারা বলেন, আজ ঐতিহাসিক ২৩ জুন। বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী। ভাষা আন্দোলন ও মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে সব আন্দোলন-সংগ্রামে সামনে থেকে নেতৃত্ব দেওয়া দেশের প্রাচীন ঐতিহ্যবাহী রাজনৈতিক দলটি এবার পা রাখছে ৭৪ বছরে। বাংলাদেশ আওয়ামী লীগ মাটি ও মানুষের দল। অসাম্প্রদায়িক রাজনৈতিক আদর্শের অধিকতর প্র্রতিফলনের নামই বাংলাদেশ আওয়ামী লীগ। দলের নেতাকর্মীদের মেধা, পরিশ্রম, ত্যাগ ও দক্ষতায় আওয়ামীলীগ আরও গতিশীল হবে এবং বাংলাদেশ এগিয়ে যাবে। বাঙালি জাতির প্রতিটি মহৎ, শুভ ও কল্যাণকর অর্জনে আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। ভবিষ্যতে আওয়ামীলীগ জনগণকে সঙ্গে নিয়ে জাতির পিতার স্বপ্নের সুখী-সমৃদ্ধ, উন্নত ও আধুনিক সোনার বাংলাদেশ প্রতিষ্ঠা করবে।জনগণই আওয়ামী লীগের মূল শক্তি। প্রতিষ্ঠার পর থেকে এ ভূখন্ডে প্রতিটি প্রাপ্তি ও অর্জন সবই আওয়ামী লীগের নেতৃত্বেই হয়েছে। মাতৃভাষা বাংলার মর্যাদা রক্ষা থেকে শুরু করে আজ পর্যন্ত বাঙালির অর্জন এবং বাংলাদেশের সব উন্নয়নের মূলেই রয়েছে আওয়ামী লীগ।
বক্তারা আরও বলেন, দীর্ঘ এই পথচলায় অধিকাংশ সময় আওয়ামী লীগের নেতৃত্ব দিয়েছেন বাঙালির অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার সুযোগ্য কন্যা দেশরতœ শেখ হাসিনা। যার বলিষ্ঠ নেতৃত্বের কারণেই আওয়ামী লীগ সুদৃঢ় সাংগঠনিক ভিত্তির ওপর দাঁড়িয়েছে এবং জনমানুষের আবেগ ও অনুভূতির বিশ্বস্ত ঠিকানা হিসাবে প্রতিষ্ঠিত হয়েছে।
এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সহ-সভাপতি কংজরী খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আশুতোষ চাকমা, সাংগঠনিক সম্পাদক মোঃ দিদারুল আলম দিদার, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পার্থ ত্রিপুরা জুয়েল, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য শতরুপা চাকমা, জেলা পরিষদ সদস্য শাহিনা আক্তার, জেলা পরিষদের সদস্য শুভ মঙ্গল চাকমা, জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও সদস্য খোকনেশ্বর ত্রিপুরা, সদর আওয়ামী লীগের সভাপতি সনজিব ত্রিপুরা, সাধারণ সম্পাদক বিশ্বজিত রায় দাশ, জেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক কেএম ইসমাইল হোসেন, পৌর আওয়ামী লীগের সভাপতি জাবেদ হোসেন, সাধারণ সম্পাদক পরিমল দেবনাথ ও সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।