থানচিতে মাসিক সমন্বয় ও আইন শৃংঙ্খলা সভা

7

থানচি প্রতিনিধিঃ-বান্দরবানে থানচিতে মাসিক সমন্বয় ও আইন শৃংঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়। উপজেলা প্রশাসন ও আইন শৃংঙ্খলা কমিটি যৌথ আয়োজনে উপজেলা পরিষদে মিলনায়তনে বুধবার (২২ জুন) সকাল ১০টা অনুষ্ঠিত যৌথ সভায় উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা সভাপতিত্ব করেন।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহা: আবুল মনসুর, ভাইস চেয়ারম্যান চসাথোয়াই মারমা, নারী ভাইস চেয়ারম্যান নুমেপ্রু মারমা, সহকারী কমিশনার (ভূমি) মো: সাইফুল ইসলাম প্রমূখ।
যৌথ সভা বক্তারা বলেন, মাননীয় পার্বত্য বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং মহোদয় বান্দরবানের থানচি উপজেলাকে অপার সম্ভাবনা পর্যটন কেন্দ্র গুলিতে দেশি বিদেশিদের ভ্রমনের উপযোগী করার লক্ষ্যে পর্যটন কেন্দ্রগুলিতে বিকাশের জন্য কাজ করার। সে ক্ষেত্রে সরকারের বিভিন্ন উন্নয়ন সংস্থা জিও, এনজিও দের কর্মকান্ড জনগনের সঠিক সেবা প্রদান করার। নিরাপদ পানিয় জলের জন্য প্রতিটি পাড়া পাড়ায়। গভীর নলকুপ (ডিপটিউবওয়েল) স্থাপন, সরকারী প্রাথমিক বিদ্যালয় ছাড়া ও যে সমস্ত পাড়া গুলিতে এখন ও স্কুল ঘর নেই। স্কুল ঘর আছে শিক্ষক নেই। শিক্ষক আছে স্কুল ঘর আছে শিক্ষা ব্যবস্থা নেই এমন শিক্ষা ব্যবস্থাকে চিহ্নিত করে দ্রুত শিক্ষা ব্যবস্থা ফিড়িয়ে আনার।
মাননীয় প্রধান মন্ত্রী ১০টি উদ্যোগ সামাজিক নিরাপত্তা, গ্রাম হবে শহর, কমিউনিটি ক্লিনিকসহ সকল ক্ষেত্রে দ্রুত ব্যবস্থা সংশ্লিষ্ট সকল বিভাগীয় কর্মকর্তাদের আগামি জুলাই মাসের মধ্যে উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের নিকট প্রতিবেদন জমা দেয়ার তাগিদ দিয়েছে। এছাড়া ও জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের উদ্যোগের থানচি উপজেলা সদরের নিরাপদ পানিয় জল সরবরাহ প্রকল্পের জিএফএস পাইপে মাধ্যমে চলমান কাজের গুনগতমান একদম ভালো নেই। অভ্যন্তরীন সড়কে ঘেঁষায় গর্তকুড়ে পাইপ লাইন স্থাপন করা হয়েছে। সে গুলিকে সড়িয়ে সড়কের সাথে দুই/তিন ফুট দুরত্বে গর্ত করে পাইপ লাইন স্থাপনের জোড়ালো আপত্তি করেছেন। জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের উপসহকারী প্রকৌশলী দীর্ঘ দেড় বছর ধরে কার্যালয়ে অনুপস্থিত থাকায় ঠিকাদার যা ইচ্ছা তা করে যাওয়া এ সমস্যা সৃস্টি হচ্ছে বলে আপত্তি জানানো হয়েছে। একই অনুষ্ঠানের পর্যাক্রমে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মুহা: আবুল মনসুুর সভাপতিত্বে আইন শৃংঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত হয়।