রাজস্থলীতে পাহাড় ধ্বস ও প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলায় প্রস্তুতিমূলক সভাঃ ৩টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত

60

রাজস্থলী প্রতিনিধিঃ-পাহাড় ধ্বস, ভূমিধ্বস, ভূমিকম্প ও প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় উপজেলা দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির প্রস্তুতিমূলক সভা হয়েছে। এছাড়া জরুরী ভাবে ৩টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে।
রবিবার (১৯জুন) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা চেয়ারম্যান এর কার্যালয়ে এ জরুরী প্রস্তুতিমূলক সভার আয়োজন করা হয়। পাহাড় ধবস, প্রাকৃতিক দূর্যোগ মোকাবেলায় উপজেলা চেয়ারম্যানকে সভাপতি, ইউএনও সহ-সভাপতি ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে নিয়ে ১১ সদস্য বিশিষ্ট একটি উপজেলা কমিটি গঠন করা হয়েছে। সভায় স্কুল, আশ্রয় কেন্দ্র, চিকিৎসা টিম, ফায়ার সার্ভিস, আইনশৃঙ্খলা, দূর্যোগের সময় খাদ্যসহ বিভিন্ন বিষয় প্রস্তুত রাখা নিয়ে আলোচনা করা হয়।
সভায় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সকল ইউপি চেয়ারম্যান, রাজস্থলী থানার প্রতিনিধি, রাজস্থলী প্রেসক্লাব সভাপতি শিক্ষক, বিদ্যুৎ বিভাগ, আনসার বাহিনীর প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।
ভারী বর্ষনে পাহাড় ধ্বস থেকে দূর্ঘটনা এড়াতে ঝুঁকিপূর্ন স্থানে বসবাসরত সাধারণ মানুষদের ৩টি আশ্রয়কেন্দ্র সমূহে যাওয়ার জন্য পরামর্শ দেয়া, সচেতন করা ও সেসব স্থান থেকে মানুষদের সরিয়ে আ¤্রয়কেন্দ্রে নেয়ার নির্দেশনা দেয়া হয়েছে।
উপজেলার ৩টি ইউনিয়নে ৩টি আশ্রয় কেন্দ্রগুলো হল রাজস্থলী বাজার সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়, বাঙালহালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, তালুকদার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়।