থানচিতে অতিরিক্ত মজুদে জড়িমানা করল ভ্রাম্যমান আদালত

57

থানচি প্রতিনিধিঃ-বান্দরবানে থানচি বাজারে সরকারী লাইসেন্সের বাইরে অতিরিক্ত চাল মজুদ করায় ব্যবসায়ী ও সার ডিলার মহিউদ্দিন স্টোরে মালিক মো: ফারুকে ২য় বারের মতো ৫ হাজার টাকা জড়িমানা করা হয়েছে ভ্রাম্যমান আদালত।
বৃহস্পতিবার (৯ জুন) সকালে দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে উপজেলা প্রশাসন, খাদ্য বিভাগ, পুলিশ যৌথভাবে ভ্রাম্যমান অভিযান চালাই। এর আগের মাসে ও অভিযানে ঔ একই দোকানদারকে অতিরিক্ত মজুদ না করার এবং দ্রব্য মূল্য নির্ধারন তালিকা তাঙানো কথা সতর্ক করা হলেও তা মানা হয় নি অনেকে। পাহাড়ি এলাকা ব্যবসায়ীদের যেনতেন ভাবে ক্রয় বিক্রয় করে যাচ্ছে বলে প্রশাসনের নিকট অভিযোগ আসলে হঠাৎ করে ভ্রাম্যমান আদালত অভিযান অব্যাহত রাখা হয়েছে। অভিযানে সকল ব্যবসায়ীকে দ্রব্যমূল্য তালিকা তাঙানো, অতিরিক্ত মজুদ না করার এবং আগামি এক সপ্তাহ মধ্যে খাদ্য অধিদপ্তরে লাইসেন্স সংগ্রহ করার ও নিরাদেক্রমে সতর্ক করা হয়েছে বলে উপজেলা প্রশাসনিক কর্মকর্তা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ইউএনও সাংবাদিকদের এ তথ্য নিশ্চিৎ করেন।
অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ইউএনও ও উপজেলা ম্যাজিস্ট্রেট মো: সাইফুল ইসলাম। এ সময় বান্দরবান জেলা খাদ্য নিয়ন্ত্রন অধিদপ্তরে পরিদর্শক ও থানচি উপজেলা অতিরিক্ত দাযিত্বপ্রাপ্ত উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আদুই রজ্ঞন তংচংগ্যা, কারিগড়ি খাদ্য পরিদর্শক অনুপম চাকমা, থানচি থানা পুলিশের উপসহকারী পরিদর্শক খোরশেদ আহম্মদসহ ৫/৬ জন পুলিশের কংস্টেবল উপস্থিত ছিলেন।
অভিযান শেষে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আদুই রজ্ঞন তংচংগ্যা সাংবাদিকদের বলেন, দেশের অসাধু ব্যবসায়ীরা দ্রব্যমূল্য বৃদ্ধি করে অসহনীয় পর্যায়ে পৌছে গেচ্ছে। তা নিয়ন্ত্রনে সরকার আদেশ দিয়েছে। সরকারী নির্দেশ পালন ও যথাযথ বাস্তবায়নের খাদ্য বিভাগ, প্রশাসনের সহযোগীতা এ অভিযান অব্যহত থাকবে।