লামায় আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

56

লামা প্রতিনিধিঃ-বিএনপি ও স্বাধীনতা বিরোধীদের উস্কানিমূলক শ্লোগান এবং শেখ হাসিনাকে মৃত্যুর হুমকির প্রতিবাদে লামায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে আওয়ামী লীগ। শনিবার (৪ জুন) বিকেল সাড়ে ৩টায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে উপজেলা ও পৌর আওয়ামী যুবলীগের আয়োজনে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
বিক্ষোভ মিছিল ও সমাবেশে আওয়ামী লীগের উপজেলা, পৌর, যুবলীগ ও ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গসংগঠণের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। দীর্ঘ বিক্ষোভ মিছিলটি লামা উপজেলা পরিষদের সামনে থেকে শুরু হয়ে লামা বাজার প্রদক্ষিণ শেষে আবার একই স্থানে এসে প্রতিবাদ সমাবেশে যুক্ত হয়।
উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি ও ভাইস চেয়ারম্যান মোঃ জাহেদ উদ্দিন এর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাথোয়াইচিং মার্মা, সহ-সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল, সহ-সভাপতি প্রশান্ত ভট্টাচার্য, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মোঃ জহিরুল ইসলাম, মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ও জেলা পরিষদ সদস্য ফাতেমা পারুল, সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশ, পৌর আওয়ামী লীগের সভাপতি মোঃ রফিক, সাংগঠনিক সম্পাদক মোঃ তৈয়ব আলী সহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা।
এ সময় বক্তারা শেখ হাসিনাকে মৃত্যুর হুমকির তীব্র নিন্দা জানান এবং বিএনপি ও স্বাধীনতা বিরোধীদের শিক্ষাঙ্গনসহ দেশের বিভিন্নস্থানে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করার অপপ্রয়াস প্রতিহত করতে নেতা-কর্মীদের সোচ্চার থাকার আহ্বান জানান।
বক্তারা বলেন, দেশের উন্নয়ন ও অগ্রযাত্রা বাধাগ্রস্থ করতেই একাত্তরের পরাজিত শক্তি ও মুক্তিযদ্ধের চেতনাবিরোধী এবং জাতির পিতার হত্যাকারী পঁচাত্তরের খুনি চক্র নতুন করে সক্রিয় হয়ে উঠেছে। এসব ষড়যন্ত্রের সঙ্গে জড়িতদের রাজনৈতিকভাবে মাঠে থেকে মোকাবেলা এবং দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা নিতেও সরকারের প্রতি জোর দাবি জানান বক্তারা।