প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির প্রতিবাদে খাগড়াছড়িতে আওয়ামীলীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ, বিএনপি ইটপাটকেল নিক্ষেপ

62

খাগড়াছড়ি প্রতিনিধিঃ-প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠন নেতাকর্মীরা।
শনিবার (৪ জুন) সকাল ১১টার দিকে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠনের ব্যানারে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করে জেলা আওয়ামীলীগ। এর আগে সকাল ১০টায় দলীয় অফিস থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পৌর টাউন হল বঙ্গবন্ধু চেতনা মঞ্চে এসে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
এতে প্রধানমন্ত্রী ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে নিয়ে কটূত্তির প্রতিবাদ জানিয়ে উন্নয়ন বাঁধাগ্রস্থ’র মুল ষড়যন্ত্রকারী, দেশ বিরোধী ষড়যন্ত্র ও অপপ্রচারের জন্য বিএনপি, ছাত্রদল, যুবদল নেতাকর্মীদের দায়ী করে তাদের প্রতিহত করার শ্লোগানে মুখোরিত করে তোলে জেলা আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা।
জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও জেলাপরিষদের সদস্য কল্যান মিত্র বড়–য়ার সভাপতিত্বে বিক্ষোভ মিছিলটি নারিকেল বাগানস্থ খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের কার্যালয় থেকে শুরু হয়ে টাউন হল, ভাঙ্গাব্রীজ হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে, টাউন হলে সংক্ষিপ্ত আলোচনা সভা করা হয়।
উপ দপ্তর সম্পাদক নুরুল আজমের সঞ্চালনায়, এই সময় বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও মেয়র নির্মলেন্দু চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক ও চেয়ারম্যান পার্বত্য জেলা পরিষদ বাবু মংসুইপ্রু চৌধুরী অপু, সাংগঠনিক সম্পাদক মোঃ দিদারুল আলম দিদার।
বক্তব্যে নেতারা বলেন, আমাদের খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলে, বিএনপির সভাপতি ওয়াদুদ ভুঁইয়ার সন্ত্রাসীরা ইটপাটকেল ছুঁড়ে, আমাদের কয়েক জন কর্মীকে আহত করে, নেতারা বলে পুলিশের উপস্থিতে এই হামলা করা হয়, আমরা এই হামলার বিচার চাই, আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল, এই ওয়াদুদ ও তার বাহিনীরা ২০০১ সাল থেকে শুরু করে ২০০৬ সাল পর্যন্ত আমাদের ২৫ জন নেতাকর্মীদের হত্যা করেছে, ৫০ হাজার নেতাকর্মীদের মিথ্যা মামলা দিয়েছে, খাগড়াছড়িতে কাউকে থাকতে দেওয়া হয়নি। আমরা ক্ষমতায় এসে উন্নয়ন করেছি, এটা বিএনপি সভাপতি ওয়াদুদ ভুঁইয়ার পছন্দ হয়নি, তাই খাগড়াছড়িতে অশান্তির পাঁয়তারা করছে, ইটপাটকেল নিক্ষেপের সময় ওয়াদুদ ভুঁইয়া নিজে মাঝায় হাত রেখে দাঁড়িয়ে ছিলো। হামলার নির্দেশ দেয়।
এই সময় উপস্থিত ছিলেন -জেলা পরিষদের সদস্য ও সাংগঠনিক সম্পাদক পার্থ ত্রিপুরা জুয়েল, সদস্য খোকনেশ্বর ত্রিপুরা, শতরূপা চাকমা, দপ্তর সম্পাদক চন্দন দে, দীঘিনালা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও চেয়ারম্যান আলহাজ্ব মোঃ কাশেম, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ রায় দাস, পৌর আওয়ামীলীগের সভাপতি জাবেদ, সাধারণ সম্পাদক পরিমল দেবনাথ, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক কেএম ইসমাইল হোসেন, সদর উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি টিটু দেলোয়ার, মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদিকা ও জেলা পরিষদের সদস্য শাহিনা আক্তার,সহ বিভিন্ন নেতৃবৃন্দ। নেতাকর্মীরা আরো বলেন দেশরত্ম শেখ হাসিনাকে নিয়ে কটূক্তিকারী ও দেশে বিশৃঙ্খলাকারীদের কোন ধরনের ছাড় দেওয়া হবে না বলে হুশিয়ারী জানান। একই সাথে মাঠে থেকে ষড়যন্ত্রকারীদের প্রতিহত করার ঘোষনা দেন।