সমাজে আলোর প্রদীপ জ্বালাতে হলে যার যার ধর্মীয় নৈতিক শিক্ষার কোন বিকল্প নেই-দীপংকর তালুকদার এমপি

77

ঝুলন দত্ত, কাপ্তাইঃ-আমাদের মনে রাখতে হবে বাংলা-ইংরেজি শিক্ষার পাশাপাশি যার যার ধর্মীয় নৈতিক শিক্ষাই শিক্ষিত হওয়ার আহবান জানিয়েছেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙ্গামাটি সংসদীয় আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার। তিনি বলেন, সমাজে আলোর প্রদীপ জ্বালাতে হলে যার যার ধর্মের নৈতিক শিক্ষার কোন বিকল্প নেই। তাই বাংলা-ইংরেজী শিক্ষার পাশপাশি ধর্মীয় শিক্ষার চর্চা আমাদের সবাইকে করার আহবান জানান তিনি।
শুক্রবার (৩ জুন) সকালে রাঙ্গামাটির কাপ্তাই উপজেলার ৩নং চিৎমরম ইউনিয়নের ১নং ওয়ার্ড বগারচর এলাকায় ইদ্রিস সাহেবের বাগানে হাক্কানী আঞ্জুমান, ঢাকা এর বাস্তবায়নে ও আবেদ হোল্ডিংস লিঃ এর পরিচালনায় “বগারচর হাক্কানী হেফজখানা ও এতিমখানা” এর শুভ উদ্বোধন উপলক্ষে এতিমখানা প্রাঙ্গনে আলোচনা সভা প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মোতওয়াল্লী ও হাক্কানী আঞ্জুমান, ঢাকা ও আবেদ হোল্ডিংস লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক এ কে এম বরকত উল্লাহ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন, সাবেক রাষ্ট্রদূত ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর সাবেক বিশেষ সহকারী মোঃ মমতাজ হোসেন, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য অংসুই ছাইন চৌধুরী, কাপ্তাই উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মফিজুল হক, কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান, রাঙ্গামাটি জেলা পরিষদ এর সাবেক সদস্য প্রকৌশলী থোয়াইচিং মারমা, কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম খলীল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নাছির উদ্দীন, ৩নং চিৎমরম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওয়েশ্লিমং চৌধুরী, চন্দ্রঘোনা থানার ওসি (তদন্ত) মোঃ ইশতিয়াক। স্বাগত বক্তব্য দেন এতিমখানার পরিচালক মোঃ শহীদুল ইসলাম।
এসময় কাপ্তাই উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, হেফজ ও এতিমখানার শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
এসময় খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও রাঙ্গামাটি সংসদীয় আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি সংশ্লিষ্ট উদোক্তাদের এমন মহতী উদ্যোগকে স্বাগত জানিয়ে চলেন, এলাকার হতদরিদ্র এতিম ছোট ছোট ছেলেদের শিক্ষাদানে এ প্রতিষ্ঠান ব্যাপক ভূমিকা রাখবে। এজন্য তিনি এলাকাবাসীর সবাইকে ঐক্যবদ্ধভাবে এমন প্রতিষ্ঠানের পাশে থেকে পূর্ণাঙ্গ সামাজিক সহায়তা আহবান জানান এবং তিনি এই প্রতিষ্ঠান এর যে কোন প্রয়োজনে পাশে থাকার আশ্বাস প্রদান করেন।