বাঘাইছড়ি পৌর নির্বাচনে ৩ মেয়রসহ ৩৪ জনের মনোনয়ন পত্র জমা

18

বাঘাইছড়ি প্রতিনিধিঃ-২২ দশমিক ৮৭ বর্গ কিলোমিটারের সীমান্তবর্তী রাঙ্গামাটির বাঘাইছড়ি পৌরসভা নির্বাচন আগামী ১৫ জুন প্রথমবারের মতো ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।
এই নির্বাচনে মেয়র পদে ৩, সাধারণ কাউন্সিলর পদে ২৩ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮ জনসহ মোট ৩৪ জন প্রার্থীর মনোনয়ন জমা হয়েছে বলে নিশ্চিত করেছে খাগড়াছড়ি জেলা নির্বাচন অফিসার ও বাঘাইছড়ি উপজেলা রির্টানিং কর্মকর্তা মোঃ সাইদুর রহমান।
মঙ্গলবার (১৭ মে) মনোনয়নপত্র দাখিলের শেষ দিন বিকেল ৫টা পর্যন্ত প্রার্থীরা উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে তাদের মনোনয়ন পত্র জমা করেন।
বাঘাইছড়ি উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয় থেকে জানা যায়, বাঘাইছড়ি পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৩ জন প্রার্থী সাধারণ কাউন্সিলর পদে ২৩ জন প্রার্থী ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮ জন প্রার্থী উপজেলা রির্টানিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেন।
মনোনয়ন জমা দেওয়ার শেষ দিনে বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা মনোনীত পৌর আওয়ামী লীগের সভাপতি মেয়র প্রার্থী মোঃ জমির হোসেন, সতন্ত্র পদে মুক্তিযোদ্ধা আজিজুর রহমান ও পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ সমর্থিত সতন্ত্র পদে মোঃ রহমত উল্লাহ খাজা মনোনয়ন পত্র জমা দেন।
খাগড়াছড়ি জেলা নির্বাচন অফিসার ও বাঘাইছড়ি উপজেলা রির্টানিং কর্মকর্তা মোঃ সাইদুর রহমান বলেন, বাঘাইছড়ি পৌরসভা নির্বাচন হবে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ, এর জন্য যা কিছু করার দরকার তার ব্যবস্থা করবো। তার জন্য সকলের সহোযোগিতায় কামনা করছি।
এই পৌরসভায় মোট ভোটার ১১,১৭১ জন, এর মধ্যে পুরুষ ৫৮২০ ভোটার, নারী ভোটার ৫৩৫১ জন, হিজড়া ভোটার নেই। সাধারণ ওয়ার্ড সংখ্যা ৯টি, সংরক্ষিত মহিলা ওয়ার্ড সংখ্যা ৩টি। মোট ভোট কেন্দ্র ৯টি, মোট ভোট কক্ষ ৩৮টি, অস্থায়ী কক্ষ সংখ্যা ৫টি বলে জানা যায়।