চন্দ্রঘোনা ইউনিয়নে চেয়ারম্যান পদে ২ জন, সাধারণ সদস্য পদে ২৫ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৩ জনের মনোনয়ন পত্র জমা

25

ঝুলন দত্ত, কাপ্তাইঃ-আগামী ১৫ জুন অনুষ্ঠিতব্য রাঙ্গামাটির কাপ্তাই উপজেলার ১নং চন্দ্রঘোনা ইউনিয়নের ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়ন পত্র জমা দেবার শেষের দিন ছিল মঙ্গলবার (১৭ মে) বিকেল ৫টা পর্যন্ত।
উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এই ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন ২ জন। তাঁরা হলেন বাংলাদেশ আওয়ামী লীগের মনোনিত কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন মিলন এবং স্বতন্ত্র প্রার্থী হিসাবে সাবেক জাতীয় দলের ফুটবলার বিপ্লব মারমা। এছাড়া ৯ টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ২৫ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৩ জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন।
তার মধ্যে ১নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে বর্তমান মেম্বার মোঃ আবুল হাসেম ও মোঃ আব্দুল মান্নান, ২নং ওয়ার্ডে মোঃ সুমন, মোঃ ফরিদ হোসেন, স্বপন বড়ুয়া, ৩নং ওয়ার্ডে বর্তমান মেম্বার মোঃ আজিজুল হক, অজিত কুমার মল্লিক ও নীলকান্ত কুমার মল্লিক, ৪নং ওয়ার্ডে বর্তমান মেম্বার আবুল হাসনাত খোকন, মোঃ হাবিবুর রহমান ও মোঃ আলী হোসেন, ৫নং ওয়ার্ডে বর্তমান মেম্বার মোহাম্মদ মাইনুল ইসলাম ও আহমেদ হোসাইন, ৬নং ওয়ার্ডে বর্তমান মেম্বার মোঃ মামুন, মোঃ জোবায়ের খাঁন, ৭নং ওয়ার্ডে বর্তমান মেম্বার মাইনুল ইসলাম, আল মাহামুদুর রহমান, মোহাম্মদ আবুল হোসেন, মোহাম্মদ শাহজাহান ও আব্দুল মান্নান, ৮নং ওয়ার্ডে বর্তমান মেম্বার মোঃ আরশাদ আলী এরশাদ ও মোঃ আনোয়ার হোসেন, ৯নং ওয়ার্ডেঃ চার্লস চঞ্চল খিয়াং (ডিক্সন), বর্তমান মেম্বার মাইন উদ্দিন ও জুয়েল চাকমা।
এছাড়া সংরক্ষিত ১ (১,২ ও ৩নং ওয়ার্ড) মহিলা সদস্য পদে আথুই তনচংগ্যা, মাহফুজা বেগম, হোসনে আরা, রাহেলা বেগম, অনিতা রানী মল্লিক ও নাজমা বেগম, সংরক্ষিত ২ (৪, ৫ ও ৬নং ওয়ার্ড) মহিলা সদস্য পদে রোকসানা বেগম, পান্না আক্তার ও নয়ন আক্তার এবং সংরক্ষিত ৩ (৭,৮ ও ৯নং ওয়ার্ড) মহিলা সদস্য পদে মোসাঃ ফুসকারা বেগম, ছালেহা বেগম, রাশেদা আক্তার এবং জীবন আরা বেগম মনোনয়ন পত্র জমা দিয়েছেন।
কাপ্তাই উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা তানিয়া আক্তার জানান, এই ইউনিয়নে মনোনয়ন পত্র বাছাই ১৯ মে, প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ২৬ মে, প্রতীক বরাদ্দ ২৭ মে এবং নির্বাচন ১৫ জুন।
এই ইউনিয়ন মোট ভোটার ১০ হাজার ১ শত ৬০ জন। তৎমধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ৪ শত ৮৮ জন এবং মহিলা ভোটার ৪ হাজার ৬ শত ৭২ জন। প্রথমবারের মতো কাপ্তাইয়ের ইভিএম পদ্ধতিতে ভোট হবে এই ইউনিয়ন এর মাধ্যমে।