বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পার্বত্যবাসীর উন্নয়নে আন্তরিক-নিখিল কুমার চাকমা

71

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পার্বত্যবাসীর উন্নয়নে আন্তরিক বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামের রাস্তাঘাট, শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানসহ সর্বক্ষেত্রে উন্নয়নে ভূমিকা রেখে যাচ্ছেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড। সরকার এই অঞ্চলের মানুষের ভাগ্য উন্নয়নে সহায়ক বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করে চলেছে। সরকারের গৃহীত এইসব উন্নয়ন প্রকল্পগুলো সঠিকভাবে বাস্তবায়িত হলে এই অঞ্চলের মানুষের ভাগ্যের পরিবর্তন ঘটবে।
রবিবার (১৫ মে) দুপুরে রাঙ্গামাটি নানিয়ারচর উপজেলায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ৫ কোটি টাকার ৬টি উন্নয়ন কাজের ভিত্তি প্রস্তুর স্থাপনের উদ্বোধন করতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান এইসব কথা বলেন।
এ সময় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য ইলিপন চাকমা, নানিয়ারচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ফজলুর রহমান, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোার্ডের নির্বাহী প্রকৌশলী তুষিত চাকমা, নানিয়ারচর থানার ওসি সুজন হালদার, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড সহকারী প্রকৌশলী মোঃ খোরশেদ আলম, উপ-সহকারী প্রকৌশলী হাসান মোঃ নোমান, নানিয়ারচর ইউপি চেয়ারম্যান বাপ্পী চাকমাসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
উন্নয়নমূলক এসব কাজের মধ্যে রয়েছে নানিয়ারচর শ্রী শ্রী রক্ষাকালী মন্দিরের ভবন, নানিয়ারচর সরকারি কলেজের একাডেমিক ভবন স¤প্রসারন, টিএনটি বাজার হতে কল্যাণ পাড়া পর্যন্ত সড়ক নির্মান, রতœাংকুর বনবিহারের অফিস কাম অতিথি ভবন নির্মান, নানিয়ারচর পাতাছড়ি বড়পুল পাড়া হতে শংখোলাপাড়া সুশীল চাকমার টিলা পর্যন্ত সড়ক নির্মাণ এবং বড়পুল পাড়া নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের ভবন এর ভিত্তি স্থাপন করেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নিখিল কুমার চাকমা।
উন্নয়ন কাজের ভিত্তি প্রস্তুর স্থাপনকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নিখিল কুমার চাকমা আরো বলেন, পাহাড়বাসীর জীবন মানোন্নয়ন ও দূর্গমতা দুর করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের দায়িত্ব দিয়েছে। তিনি বলেন, পার্বত্য চট্টগ্রাম দুর্গম এলাকাগুলোর যোগাযোগ ব্যবস্থা, কৃষি ও সামাজিক ও অর্থনৈতিক অবস্থার পরিবর্তনে কাজ করছে বর্তমান সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের মাধ্যমে দুর্গম এলাকার গুলোর উন্নয়ন প্রকল্প গ্রহণ করা হচ্ছে। আগামী দিনগুলোতে তিন পার্বত্য জেলার দূর্গম পাহাড়ের আর কোথাও অনুন্নত থাকবে না বলে মন্তব্য করেন তিনি।
এসময় এসব উন্নয়নমূলক কাজের ভিত্তি প্রস্তুর স্থাপন হওয়ায় খুশি হয়েছেন নানিয়ারচরের বসবাসরত স্থানীয় বাসিন্দারা। সরকারের উন্নয়নমূলক এসব কাজ জনমনে শান্তি আনবে বলেও দাবি করেন তারা।
এ বিষয়ে ইউপি চেয়ারম্যান বাপ্পি চাকমা বলেন, কল্যাণপাড়া ও শনখোলা পাড়া সড়ক উন্নয়নে এলাকাবাসী খুব উপকৃত হবেন। এলাকার কৃষিজাত পণ্য বাজারজাত করনের পাশাপাশি এলাকাবাসী শিক্ষা, চিকিৎসা ও যাতায়াত সুবিধা পাবেন বলে মন্তব্য করেন তিনি। পাহাড় উন্নয়নে প্রধানমন্ত্রী ও উন্নয়ন চেয়ারম্যানকে ধন্যবাদ জানান এই জনপ্রতিনিধি।