বাঙ্গালহালিয়াতে লোকনাথ বাবার মন্দিরে প্রভাষক রঞ্চিত কুমার রায়ের প্রচেষ্টায় টাইলসের কাজ দ্রুত চলছে

7

হারাধন কর্মকার, রাজস্থলীঃ-রাঙ্গামাটি জেলার রাজস্থলী উপজেলার বাঙ্গালহালিয়া ইউনিয়নে শ্রী শ্রী লোকনাথ বাবার মন্দিরে বাঙ্গালহালিয়া সরকারি কলেজের প্রভাষক রঞ্জিত কুমার রায়ের প্রচেষ্টায় টাইলসের কাজ দ্রুত চলছে।
শুক্রবার (১৩ মে) সকালে মন্দিরের চলমান কাজ পরিদর্শন করেন তিনি। জানা যায় বাঙ্গালহালিয়া চৌধুরী পাড়ায় অবস্থিত শ্রী শ্রী লোকনাথ বাবাব মন্দিরটি ২০০১ সালে স্থাপিত হয়। দীর্ঘ দিন ধরে জরাজীর্ণ ছিলো। বর্তমান সরকারের আমলে রাঙ্গামাটি পার্বত্য জেলা মন্দিরটি নির্মাণ করে দেন। এলাকার সনাতন সম্প্রদায়ের ব্যক্তিবর্গের সার্বিক সহযোগিতায় মন্দিরের ভিতরের মন্দিরে, বারান্দার টাইলসের কাজ সম্পন্ন হয়। তবে টাকার স¦ল্পতার কারণে দীর্ঘদিন ধরে সিঁড়ির কাজটি অসম্পূর্ণ থেকে যায়।
গত কয়েক দিন আগে মন্দিরে একটি ধর্মীয় অনুষ্ঠানে এসে মন্দিরের সিঁড়ির টাইলস বিছানোর কাজটি সম্পন্ন করার উদ্যোগ হাতে নিয়েছেন প্রভাষক রঞ্জিত কুমার রায়। প্রথমে সামনের সিঁড়ির টাইলস করার জন্য নগদে ১০ হাজার টাকা অনুদান প্রদান করেন। পরে আরো ১৮ হাজার টাকা দিয়ে সহায়তা করেছেন। বর্তমানে মন্দিরটির দুূই দিকের বারান্দা ও সামনের সিঁড়ির কাজ প্রায় শেষের পথে।
পরিদর্শন কালে উপস্থিত ছিলেন, শ্রীমৎ রুদ্র্রানন্দ মহারাজ, মন্দিরের উপদেষ্টা স্বপন কুমার দাশ, মন্দির পরিচালনা কমিটির সভাপতি হারাধন দাস, ইউপি সদস্য শিমুল দাশ, মন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক নয়ন চৌধুরী, সুজিত কর টিপু, হারাধন কর্মকার, মিন্টু কান্তি নাথ, জীকু বসাক, দীপক শীলসহ মন্দির পরিচালনা কমিটির সদস্যগণ উপস্থিত ছিলেন।
মন্দির পরিচালনা কমিটির সভাপতি হারাধন দাস বলেন, বিশিষ্ট দানবীর প্রভাষক রঞ্জিত কুমার রায়। তিনি সব সময় অধিকাংশ মঠ মন্দির উন্নয়নের জন্য সহযোগিতা প্রদান করে আসছেন। তারে ধারাবাহিকতায় দীর্ঘ দিন ধরে পড়ে থাকা শ্রী শ্রী লোকনাথ বাবাব মন্দিরের সামনের টাইলসের কাজটি সম্পন্ন করার উদ্যোগ হাতে নিয়েছেন তার জন্য মন্দির পরিচালনা কমিটির পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।