রাঙ্গামাটিতে নানা আয়োজনের মধ্যদিয়ে পালিত হয়েছে নার্সেস দিবস

86

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটিতে নানা আয়োজনের মধ্যদিয়ে পালিত হয়েছে নার্সেস দিবস। এ বছর দিবসের প্রতিপাদ্য হচ্ছে ‘স্বাস্থ্য ব্যবস্থাপনায় শক্তিশালী নার্স নেতৃত্বের বিকল্প নেই-বিশ্ব স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে নার্সিং খাতে বিনিয়োগ বাড়ান এবং নার্সদের অধিকার সংরক্ষণ করুন।’
এই উপলক্ষ্যে বৃহস্পতিবার (১২ মে) সকালে দিবসটি উপলক্ষে রাঙ্গামাটি জেনারেল হাসপাতাল চত্বর থেকে স্বাধিনতা নার্সেস পরিষদ (স্বানাপ) উদ্যোগে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।
র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার রাঙ্গামাটি জেনারেল হাসপাতাল চত্বরে আলাচনা সভায় মিলিত হয়। র‌্যালীতে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালে চিকিৎসক ও নার্সরা বিভিন্ন ব্যানার ফেস্টুন নিয়ে অংশগ্রহণ করেন। এতে র‌্যালীর নেতৃত্ব দেন রাঙ্গামাটি পৌরসভার মেয়র মো. আকবর হোসেন চৌধুরী।
রাঙ্গামাটি সিভিল সার্জেন বিপাশ খিসার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, স্বাধিনতা নার্সেস পরিষদ (স্বানাপ) সভাপতি শুভ্রা রানী বড়য়া ও সাধারণ সম্পাদাক মিটু তালুকদার প্রমুখ।
এসময় আলোচনা সবায় বক্তারা বএলন, বর্তমান সরকার দেশে নার্সিং সেক্টরকে আন্তর্জাতিক মানে নেওয়ার নানা উদ্যোগ নিয়েছে। আর আওয়ামী লীগের নেতৃত্বাধীন বর্তমান সরকারের ১৩ বছরে সারা দেশে হাসপাতালগুলোতে ৩৩ হাজার নার্স নিয়োগ দেওয়া হয়েছে। সরকারি হাসপাতালে সেবার মান বাড়াতেই এই উদ্যোগ।
বক্তারা আরো বলেন, নার্সিং সেক্টরের মানোন্নয়নে সরকার আন্তরিক ভাবে কাজ করে যাচ্ছে। এতে করে চিকিৎসা সেবায় চিকিৎসকের পাশে থেকে নার্সরা দায়িত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন। এতে করে রোগীরা কাঙ্খিত চিকিৎসা সেবা পাচ্ছেন।