রাঙ্গামাটির লংগদু ও বরকল সীমান্তে দূর্বৃত্তের গুলিতে গ্রামবাসি নিহত

7

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটির লংগদু ও বরকল সীমান্ত এলাকায় দূর্বৃত্তের গুলিতে গ্রামবাসি লক্ষি কুমার চাকমা (৪৫) নিহত হয়েছে।
বৃহস্পতিবার (১২ মে ) রাত ১টা ৪৫ মিনিটে নিজ বাড়িতে এই হত্যাকান্ডের ঘটনা ঘটে। নিহত লক্ষী চন্দ্র চাকমা বরকল উপজেলার সুবলং এলাকার বাসিন্দা বলে জানা গেছে।
বৃহস্পতিবার (১২মে) দুপুরে এই ঘটনার সত্যতা নিশ্চিত করে বরকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছির উদ্দীন বলেন, সুবলং ইউনিয়নের শিলছড়ি এলাকায় নিজ ঘরে বুধবার দিনগত রাতে দূর্বৃত্তরা তাকে লক্ষ্য করে গুলি করে পালিয়ে যায়। কি কারণে তাকে হত্যা করা হয়েছে তা এখনো নিশ্চিত করে বলা যাচ্ছে না।
স্থানীয় সূত্রে জানা গেছে, বুধবার দিনগত রাতে বরকল উপজেলার সুবলং ইউনিয়নের শিলছড়ি (উখছড়ি) এলাকায় সশস্ত্র সন্ত্রাসীরা লক্ষী চন্দ্র চাকমা নামের এক স্থানীয় ব্যক্তির নিজ বাড়িতে এসে তাকে গুলি করে হত্যা নিশ্চিত করে পালিয়ে যায়। লক্ষী চন্দ্র চাকমা অতীতে আঞ্চলিক দল ইউপিডিএফ গণতান্ত্রিক দলের কর্মী ছিলেন। বর্তমানে তিনি সবকিছু ছেড়ে পারিবারিক কৃষি কাজ করে জীবিকা নির্বাহ করতেন।
তাকে হত্যা করার মূল কারণ হিসেবে স্থানীয়দের ধারণা লক্ষী চন্দ্র ইউপিডিএফ গণতান্ত্রিক গ্রুপের সাথে এখনো যোগাযোগ রাখছেন এবং তাদের হয়ে তথ্য সরবরাহ করছেন।
বরকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছির উদ্দিন বলেন, মরদেহটি উদ্ধারে বরকল পুলিশ ঘটনাস্থলে রওনা করেছে। তারা ফিরে আসলে পরে বিস্তারিত জানা যাবে।