আমাদের নিজের দুই চোখ ছাড়াও আরেকটি চোখ আছে, সেটি হচ্ছে সাংবাদিকের চোখ-ইয়াছমিন পারভীন তিবরীজি

10

রাহুল বড়ুয়া ছোটন, বান্দরবানঃ-জাতীয় গণমাধ্যম ইন্সটিটিউট এর আয়োজনে বান্দরবানে শুরু হয়েছে শিশু ও নারী উন্নয়ণে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম প্রকল্প (৫ম পর্যায়) আওতায় ৩দিনব্যাপী ক্ষেত্র অনুশীলনের সাথে জীবনের জন্য তথ্য বিষয়ক প্রশিক্ষণ।
বৃহষ্পতিবার (১২ মে) সকালে বান্দরবান প্রেসক্লাবের হল রুমে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে থেকে প্রশিক্ষণের উদ্বোধন করেন বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।
এসময় প্রশিক্ষণ কর্মশালায় বান্দরবান সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম মনু,সাধারণ সম্পাদক মিনারুল হক, জাতীয় গণমাধ্যম ইনস্ট্রিটিউট এর সহকারী পরিচালক নাফিস আহম্মেদ, জাতীয় গণমাধ্যম ইন্সটিটিউট এর উপ-পরিচালক মো. সোহেল পারভেজসহ বান্দরবানের বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।
এবারের এই প্রশিক্ষণ কর্মশালায় শিশু ও নারীর উন্নয়ন, শিশু ও নারীর স্বাস্থ্য এবং বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করবে আয়োজকেরা।
এসময় প্রধান অতিথির বক্তব্য জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, আমাদের নিজের দুই চোখ ছাড়াও আরেকটি চোখ আছে, সেটি হচ্ছে সাংবাদিকের চোখ। সাংবাদিকরা যা বলে, তাই আমরা বিশ্বাস করি। সাংবাদিকরা ভুল তথ্য লিখলেও আমরা তা পড়ে বিশ্বাস করে থাকি। এসময় তিনি বান্দরবানে কর্মরত সকল সাংবাদিকদের সঠিক এবং নির্ভুল সংবাদ পরিবেশনের জন্য অনুরোধ করেন। জেলা প্রশাসক আরো বলেন, সকলকে সঠিক ও নিভুল তথ্য প্রকাশ করতে হবে আর এর মাধ্যমেই দেশ ও জাতির উন্নয়নে সাংবাদিকদের এগিয়ে যেতে হবে।
৩দিন ব্যাপী এই প্রশিক্ষণ কর্মশালায় বান্দরবানের ২৩জন সাংবাদিক অংশগ্রহণ করছে আর আগামী ১৪ মে এই প্রশিক্ষণ কর্মশালায় সমাপ্তি হবে।