মহামান্য রাষ্ট্রপতি রাঙ্গামাটির সাজেক সফর স্থগিত

140

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-দূর্যোগপূর্ণ আবাহাওয়ার কারণে বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি এডভোকেট আবদুল হামিদ তিন দিনের অবকাশে রাঙ্গামাটির সাজেক ভ্যালী সফর স্থগিত করা হয়েছে। বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি এডভোকেট আবদুল হামিদ এর ১২-১৪ মে পর্যন্ত রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নে স্বপরিবারে সফর করার কথা ছিলো, এই লক্ষ্যে প্রশাসন সব ধরনের প্রস্তুতিও গ্রহণ করেছে।
কিন্তু দূর্যোগপুর্ণ আবহাওয়ার কারণে রাষ্ট্রপতির প্রটোকল অফিসার মঙ্গলবার (১০ মে) সন্ধ্যায় প্রেরিত এক চিঠিতে সফর স্থগিত করার বিষয়ে জানানো হয়।
মহামান্য রাষ্ট্রপতির আপন বিভাগের প্রটোকল অফিসার নবীরুল ইসলাম প্রেরিত চিঠিতে বলা হয়, “মহামান্য রাষ্ট্রপতির আগামী ১২-১৪ মে রাঙ্গামাটি জেলার সফর সুচিটি ঘুর্ণিঝড় ‘অশনি’ এর প্রভাবে চলমান দুর্যোগপুর্ণ আবহাওয়ার কারণে স্থগিত করা হলো। এই বিষয়ে প্রয়োজনীয় নির্দেশনা পরবর্তিতে জানিয়ে দেয়া হবে।
রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান মঙ্গলবার রাতে বিষয়টি’র সত্যতা নিশ্চিত করে জানান, দূর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে মহামান্য রাষ্ট্রপতি’র সাজেক আসার কর্মসুচী স্থগিত করার বিষয়টি আমাদের জানানো হয়েছে।
উল্লেখ্য, রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার দেশের অন্যতম পর্যটন স্পট সাজেক ভ্যালি তিনদিনের অবকাশে যাওয়ার কথা ছিলো মহামান্য রাষ্ট্রপতি আবদুল হামিদ। আর এব্যাপারে রাঙ্গামাটি জেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি গ্রহনসহ মহামান্য রাষ্ট্রপতি সাজেক সফরকালে তার সফর সঙ্গীদের জন্য কিছু রিসোর্ট রাখা ও বাকি রিসোর্টগুলো পর্যটকদের জন্য খোলা রাখার নিদের্শনা প্রদান করা হয়েছিলো সমিতিকে।
সফরের গুরুত্ব এবং ভাবগাম্ভীর্য বজায় রাখতে সংশ্লিষ্ট সবার সহযোগিতা প্রদানের অনুরোধে জানানো হয় এবং রাষ্ট্রপতির সফরের কারণে নিরাপত্তা ব্যবস্থা কড়াকড়ি থাকবে বলেও জানানো হয়েছিলো।
কিন্তু ঘুর্নিঝড় অশনি’র প্রভাবে সারাদেশের মতো পার্বত্য জেলা রাঙ্গামাটিতে গত কয়েকদিন ধরে বজ্রপাতসহ প্রায়শই ভারি ও হালকা বৃষ্টিপাত হচ্ছে। সেই সাথে আছে বাতাসের বেগও।
পর্যটন উপত্যকা সাজেক রাঙ্গামাটিতে অবস্থিত আয়তনে দেশের সবচে বড় উপজেলা বাঘাইছড়িতে অবস্থিত। সেখানে মেঘের উপত্যকা খ্যাত ভারতের মিজোরাম সীমান্তবর্তী দৃষ্টিনন্দন প্রাকৃতিক দৃশ্যের জন্য দেশজুড়ে খ্যাতি লাভ করেছে। প্রায় দুই শতাধিক রিসোর্ট কটেজ গড়ে উঠেছে সাজেকে। প্রতিবছর কয়েক হাজার পর্যটক এখানে আসেন মেঘ পাহাড়ের অনাবিল সবুজ সৌন্দর্য্য উপভোগ করতে।