চার দিনের সরকারি সফরে জার্মানি গেলেন খাগড়াছড়ির সংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

61

খাগড়াছড়ি প্রতিনিধিঃ-বৈশ্বিকভাবে গ্রহণযোগ্য ‘ই-পাসপোর্ট এবং অটোমেশনড সীমান্ত নিয়ন্ত্রণ ব্যবস্থাপনা বাস্তবায়ন’ বিষয়ে অধিকতর জ্ঞান ও সক্ষমতা অর্জনের লক্ষ্যে চার দিনের সরকারি সফরে জার্মানি গেলেন, খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।
তিনি শনিবার (৭ মে) রাত বারোটা নাগাদ বিমানযোগে দেশ ছেড়েছেন।
চারজন মাননীয় সংসদ সদস্য এবং উচ্চ পদস্থ সরকারি কর্মকর্তাসহ আট জনের এই দলে নেতৃত্ব দিচ্ছেন, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির মাননীয় সভাপতি শামসুল হক টুকু এমপি।
রাষ্ট্রীয় সফরে নিযুক্ত এই দলটি আগামী বৃহস্পতিবার (১২ মে) পর্যন্ত দায়িত্ব পালন শেষে দেশে ফিরে আসবেন।
এদিকে সরকারি সফরে দেশ ছাড়ার আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি আবেগঘন পোস্ট দিয়েছেন, প্রতিমন্ত্রী পদ-মর্যাদায় শরণার্থী টাস্কফোর্স’র চেয়ারম্যান ও ২৯৮ নং খাগড়াছড়ি সংসদীয় আসন থেকে দুইবার নির্বাচিত সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।
খাগড়াছড়ি জেলার আওয়ামী রাজনীতির দু:সময়ের পরীক্ষিত ও ত্যাগী এই নেতা লিখেন, প্রিয় সম্মানিত খাগড়াছড়ি জেলাবাসী, আমার আন্তরিক শ্রদ্ধা ও ভালোবাসা নেবেন। আমি আজ (০৭ মে ২০২২ ইংরেজি) রাত বারোটা নাগাদ সরকারি সফরে ইউরোপ’র দেশ জার্মানীর উদ্দেশ্যে রওনা হচ্ছি।
আমি দেশ ও জনগণের প্রাণের টানে কখনো দেশ এবং খাগড়াছড়ির বাইরে যেতে চাইনি। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী’র নির্দেশনা এবং রাষ্ট্রের প্রয়োজনেই দেশের বাইরে যাচ্ছি।
আপনারা, যাঁরা আমার প্রিয়তম সংসদীয় আসনের সম্মানিত নাগরিক- ভোটার-সরকারি ও বেসরকারি কর্মকর্তা-কর্মচারি; জাতি-ধর্ম-বর্ণ-সম্প্রদায় নির্বিশেষে সকলের কাছে দোয়া ও শুভ কামনা চাইছি।
আমার এই দূরতম বিমানযাত্রায় আপনাদের মনের ঐকান্তিকতা আমার একান্ত কাম্য।
বিনীত
আপনাদেরই সেবক
কুজেন্দ্র লাল ত্রিপুরা
সভাপতি, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগ
‘জয় বাংলা’
‘বাংলাদেশ চিরজীবি হোক’।
এদিকে তাঁর সরকারি সফরে দেশের বাইরে যাবার খবরে সহযোদ্ধারা-ভক্ত-অনুরক্ত এবং শুভাণুধ্যায়ীরা অনেকে উচ্ছ্বাস প্রকাশ করলেও প্রিয় এই নেতার জন্য অনেকে অকৃত্রিম ভালোবাসার বেদনা ছড়িয়েছেন।