রাঙ্গামাটির ৫টি ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত হবে

120

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-গত দু’বছর করোনার কারণে সারাদেশের ন্যায় রাঙ্গামাটিতেও ঈদগাহে পবিত্র ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হয়েছে মসজিদে। তবে এ বছর নিষেধাজ্ঞা না থাকায় ঈদগাহের পাশাপাশি মসজিদেও ঈদের নামাজ অনুষ্ঠিত হবে। সেই লক্ষ্যে সবরকম ঈদ জামাতের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কর্তৃপক্ষ ঈদের জামাত সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সবরকম প্রস্তুতি শেষ করে ফেলেছে। মাঠে প্যান্ডেল ঠাঙানো, পরিষ্কার-পরিছন্ন এবং সাজ-সজ্জার কাজ প্রায় শেষ।
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে রাঙ্গামাটিতে পাঁচটি ঈদগাহে পবিত্র ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হবে। আবাহাওয়া প্রতিকুল থাকলে জেলা শহরের কোর্ট বিল্ডিং এলাকার ঈদগাহে ঈদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায় এবং ২য় জামাত হতে সকাল ৯টায়।
শহরের শহীদ আব্দুল শুক্কুর ঈদগাহে জামাত অনুষ্ঠিত হবে সকাল ৯টায়। তবলছড়ি কেন্দ্রীয় ঈদগাহে সকাল ৮টায় এবং সকাল ৯টাসহ দু’টি ঈদ জামাত অনুষ্ঠিত হবে। পুরানপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ঈদগাহে সকাল ৮টায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে। ভেদভেদী আমানতবাগ ঈদগাহে দু’টি ঈদ জামাত অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও স্থানীয়রা নিজ এলাকার মসজিদে ঈদুল ফিতরের নামাজ আদায় করবে।
ইসলামিক ফাউন্ডেশন রাঙ্গামাটি জেলা কার্যালয়ের উপ-পরিচালক ইকবাল বাহার চৌধুরী বলেন, রাঙ্গামাটি ঈদের নামাজের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আবহাওয়া অনুকুলে থাকলে রাঙ্গামাটির মসজিদগুলোর পাশাপাশি চারটি ঈদগাহে ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হবে।
করোনাকালীন সময়ে ঈদের নামাযসহ সব কিছুতে বিধি নিষেধ ছিলো কড়াকড়ি, এবার করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় খোলা মাঠে ঈদের নামাজ অনুষ্ঠিত হবে। তবে স্বাস্থ্যবিধি বিশেষ করে মাস্ক ব্যবহারের উপর গুরুত্ব দিয়েছে প্রশাসন।