রাঙ্গামাটির বড়াদম এলাকায় নির্মানাধীন সেতুর ঢালাইয়ের কাজ করার সময় ভেঙ্গে গিয়ে ১ জন নিহত, আহত-২০

69

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটির আসামবস্তী-কাপ্তাই সড়কের বড়াদম এলাকায় নির্মাণাধীন ব্রীজে ঢালাইয়ের সময় ব্রীজ ভেঙ্গে ১ শ্রমিক নিহত, আহত হয়েছেন ২০জন শ্রমিক। বৃহস্পতিবার (২৮ এপ্রিল) সকাল সাড়ে ১০টার দিকে এ দূর্ঘটনা ঘটে। আশংকাজনক অবস্থায় আরো ১৪ জন শ্রমিককে রাঙ্গামাটি সদর হাসপাতালে ভর্তি করানো হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, আসামবস্তি ব্রীজের স্পেনে একদল শ্রমিক ঢালাই কাজ করার সময় হঠাৎ করে ব্রীজটি ভেঙ্গে পড়ে যায়। ঢালায়ে কাজ করা প্রাই ৪০ জন শ্রমিক কাজ করছিল। ব্রীজটি ভেঙ্গে পড়ার সাথে সাথে সকলে কংক্রিটের নিচে চাপা পড়ে তাৎক্ষণিক অন্যান্য শ্রমিকরা তাদের উদ্ধার করে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা উদ্ধার কাজে অংশ নেয়।
উদ্ধারকৃত শ্রমিকদের ট্রাকে করে রাঙ্গামাটি হাসপাতালে নিয়ে আসা হয়। তাৎক্ষণিক তাদের প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান করা হয়। তাদের মধ্যে চিকিৎসাধীন অবস্থায় রফিক নামে একজন শ্রমিককে মৃত্যু বলে ঘোষণা করে কর্তব্যরত ডাক্তার।
রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের আবাসিক চিসিৎসক ডা: সৈকত আকবর চৌধরী বলেন, শ্রমিক নির্মানাধীন সেতু ভেঙ্গে গিয়ে আহত হয়ে ২০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ১ জন মারা গেছেন। আহতদের মধ্যে ২ থেকে ৩ জনের অবস্থা আশংকাজনক।
রাঙ্গামাটি কতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কবীর হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, সেতু ভেঙ্গে গিয়ে ১জন নিহত ও অপর ২০ জন আহত হয়েছেন। তারা বর্তমানে রাঙ্গামাটি সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছে। কি কারণে এই ঘটনা ঘটেছে তা তদন্ত করে পরে বিস্তারিত বলা যাবে।
এদিকে, হতাহতের ঘটনায় রাঙ্গামাটি হাসপাতালে একটি হৃদয় বিদারক দৃশ্যের জন্ম নেয়। হাসপাতালে আসা শ্রমিক ও আত্মীয় স্বজনরা নিহত শ্রমিকদের আহত হওয়া ঘটনার জন্য ঠিকাদার এবং ব্রীজের কাজে নিয়োজিত মিস্ত্রিকে দায়ী করেন। তারা বলেন, নিম্নমানের কাজ হওয়ার কারণে ব্রীজের ঢালাই করা অবস্থায় ব্রীজটি ভেঙ্গে গিয়ে এই দুর্ঘটনার ঘটে। শ্রমিকরা এ ঘটনার জন্য ঠিকাদার এবং মিস্ত্রিকে বিচারের দাবি করেন।