জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সর্বতোভাবে কাজ করে যাচ্ছেন-দীপংকর তালুকদার এমপি

93

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসাবে ভূমিহীন ও গৃহহীন পারিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের অংশ হিসাবে তৃতীয় ধাপে রাঙ্গামাটিতে ২০৬টি পরিবার ঘর পাচ্ছে।
মঙ্গলবার (২৬ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই ঘরগুলোর উদ্বোধন করেন। উদ্বোধনের পর পরই ভূমি ও গৃহহীনদের মাঝে এই সব ঘর হস্তান্তর করা হয়েছে। হতদরিদ্র লোকজন প্রধানমন্ত্রীর এই উপহার পেয়ে খুবই খুশী।
প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের কোন লোক গৃহহীন থাকবেনা। পর্যাক্রমে গৃহহীন সকল মানুষকে নিজস্ব ভুমি সহ ঘর প্রদান করা হবে। তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে দেশের সকল মানুষকে সাথে নিয়ে কাজ করা হবে।
এ সময় রাঙ্গামাটির কাউখালী অডিটোরিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানে রাঙ্গামাটি সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি, রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী, রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক শিল্পী রাণী রায়, কাউখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান শামসুদোহা চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা বেগম, কাউখালী নির্বাহী কর্মকর্তা নাজমুন আরা সুলতানাসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
এসময় উদ্বোধনী অনুষ্ঠানে রাঙ্গামাটি সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সর্বতোভাবে কাজ করে যাচ্ছেন। আর তারই ধারাবাহিকতায় পার্বত্য এলাকায় কেউ গৃহহীন থাকবে না। ভূমিহীন ও গৃহহীন পরিবারগুলোর দীর্ঘদিনের দুঃখ-কষ্ট লাঘব হবে।
তিনি আরো বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সকল সম্প্রদায়ের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে আর তারই সুফল পাচ্ছে দেশের সাধারণ জনসাধারণ। তাই বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে সকলের সহযোগিতা কামনা করে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে সবাইকে এগিয়ে আসার আহবান জানান তিনি।
তৃতীয় পর্যায়ে রাঙ্গামাটি পার্বত্য জেলার রাঙ্গামাটি বাঘাইছড়ি উপজেলায় ৯০টি, লংগদু উপজেলায় ১০টি, নানিয়ারচর উপজেলায় ১১টি, বরকল উপজেলায় ৫৫টি এবং কাউখালী উপজেলায় ৪০টিসহ সর্বমোট ২০৬টি গৃহের নির্মাণ কাজ সম্পন্ন করে উপকারভোগীদের নিকট আজ হস্তান্তর করা হয়েছে।