বাঘাইছড়িতে কালবৈশাখীর তান্ডব ঘরবাড়িসহ ফসলের ব্যাপক ক্ষতি

65

বাঘাইছড়ি প্রতিনিধিঃ-রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় হঠাৎ ঝড়ো হাওয়া ও কালবৈশাখীর তান্ডবে বিভিন্ন ইউনিয়ন ও পৌরসভা এলাকায় কাচাঁ ঘর বাড়ি এবং শিলাবৃষ্টির ফলে ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।
সোমবার (১১ এপ্রিল) দুপুর এক ঘটিকার সময় হঠাৎই এই কালবৈশাখী ঝড় তান্ডব শুরু করে। ঝড়ের আঘাতে মূহুর্তেই অর্ধশতাধিক ঘর বাড়ি, একটি মসজিদ এবং শত একর জমির বিভিন্ন ফসল দুমড়ে মুচড়ে মাটিতে মিসে যায়। ব্যাপক ক্ষয়ক্ষতির মূখে পরেন স্থানীয় চাষীরা। এছাড়াও বড় বড় গাছ, বৈদ্যুতিক খুঁটি উপরে পরে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।
সরেজমিনে গিয়ে দেখাযায় সবচেয়ে বেশি ক্ষতির মুখে পরেছে বাঘাইছড়ি পৌরসভার মুসলিম ব্লক গ্রাম, ও তুলাবান গ্রাম, ঝড়ে মুসলিম ব্লক, বায়তুল আবরার জামে মসজিদের অস্থায়ী ঘরের চালা উড়ে যায়। এছাড়াও মধ্যম বাঘাইছড়ি, লাইল্যাঘোনা, উগলছড়ি এলাকায়ও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।
ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করছেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম ও মারিশ্যা ইউনিয়নের হেডম্যান এন্ড্রু খিশা। বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম বলেন ঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা তৈরি করে জেলা প্রশাসনের মাধ্যমে সহায়তা করা হবে।