অগণতান্ত্রিক ভাবে ও একপেশে কমিটি ঘোষণার প্রতিবাদে রাঙ্গামাটি জেলা মহিলা দলের সংবাদ সম্মেলন

63

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-সদ্য বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল কেন্দ্রীয় কমিটি কর্তৃক নতুন পূর্ণাঙ্গ কমিটিকে অবাঞ্চিত ঘোষণা ও প্রত্যাখান করে রাঙ্গামাটি জেলা মহিলা দলের বিগত কমিটির সভাপতি, সাধারণ সম্পাদকসহ নতুন ঘোষিত কমিটির ৫০ জন নেত্রী পদত্যাগ করেছেন।
রবিবার (১০ এপ্রিল) দুপুরে স্থানীয় একটি হোটেলে অগণতান্ত্রিক ভাবে ও একপেশে কমিটি ঘোষণার প্রতিবাদে সংবাদ সম্মেলন রাঙ্গামাটি জেলা মহিলা দলের নেতৃবৃন্দরা এই ঘোষণা দেন।
এসময় বক্তব্য রাখেন, রাঙ্গামাটি জেলা মহিলা দলের সহ-সভাপতি মনোয়ারা বেগম, নন্দিতা দাশ, সদস্য মিনারা বেগম, সদস্য সাহিদা আক্তার, সদস্য রোকেয়া পারভীনসহ মহিলা দলের অন্যান্য সদস্যবৃন্দ।
সংবাদ সম্মেলনে বক্তারা আরো বলেন, রাঙ্গামাটি জেলা মহিলা দলের নেতৃবৃন্দদের সাথে আলাপ-আলোচনা না করে গত ৫ এপ্রিল আকস্মিকভাবে বিশেষ গোষ্টি দ্বারা প্রভাবিত হয়ে জেলা বিএনপি’র পরামর্শ সম্পূর্ণ উপেক্ষা করে পুরোনো পরীক্ষিত ত্যাগী মহিলা নেতাকর্মীদের অবমূল্যায়ন ও কমিটির নেতৃত্ব হতে বাদ দিয়ে নতুন পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। যা সম্পূর্ণ অপ্রত্যাশিত ও অনাকাঙ্খিত। তাই রাঙ্গামাটি জেলা মহিলা দলের পক্ষ থেকে নবগঠিত কমিটিকে অবাঞ্চিত ও প্রত্যাখান করে সদ্য ঘোষিত জেলা মহিলা দলের কমিটি হতে বিপুল সংখ্যক পদধারী পদত্যাগের ঘোষণা করেন এবং বিতর্কিত সদস্য ঘোষিত জেলা মহিলা দলের সকল কার্যক্রম স্থগিত করার জন্য কেন্দ্রীয় মহিলা দলের নিকট জোর দাবী জানান।