কাউখালীর দূগম ডাবুয়া ও বামাছড়ি এলাকায় স্বাধীনতার ৫০ বছর পরে এই প্রথম কোন জেলা প্রশাসকের সফর

71

কাউখালী প্রতিনিধিঃ-স্বাধীনতার ৫০ বছর পরে এই প্রথম কোন জেলা প্রশাসক সফর করেছেন কাউখালী উপজেলার দূগম ফটিকছড়ি ইউনিয়নের ডাবুয়া ও বামাছড়ি এলাকা।
শনিবার (৯ এপ্রিল) সকালে এ কাজটি করেছেন রাঙ্গামাটির জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান। জেলা প্রশাসককে দেখে এলাকার মানুষ এক প্রকার আনন্দে আতœহারা। মূলত জেলা প্রশাসক গিয়েছিলেন প্রধানমন্ত্রীর দেয়া গৃহহীনদের জন্য নির্মিত ঘরগুলি পরিদশন করা এবং এলাকার অবস্থা জানার জন্য।
এসময় রাঙ্গামাটি জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান বলেন, প্রধানন্ত্রী শেখ হাসিনার ঘোষনা দেশে একটি পরিবারও গৃহহীন অবস্থায় থাকবে না। গৃহহীন ছাড়া যেসব পরিবার আছে সকল পরিবারকে গৃহ নিমান করে দেওয়া হবে।
স্বাধীনতার ৫০ বছর পরে প্রথম জেলা প্রশাসক হিসেবে এই এলাকায় আগমন উপলক্ষে এ এলাকার উন্নয়নের জন্য তিনি কি ব্যবস্থা নিবেন জানতে চাইলে তিনি এ প্রতিনিধিকে জানান, দুগম এ ইউনিয়নের অবহেলিত যেসব এলাকা রয়েছে সে গুলোর জন্য অগ্রাধিকার ভিত্তিতে প্রকল্প হাতে নেয়া হবে। বিশেষকরে তিনি জানান, একজন রোগী পরিবহন এবং জনসাধারন চলাচলের জন্য ভালো কোন রাস্তা নেই, নেই বিদ্যুৎ ব্যবস্থা। এসব বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা করে প্রয়োজনীয় উদ্যোগ নেয়া হবে। এ সময় তিনি কিছু দরিদ্র জনগনের মধ্যে শুকনো খাবার ও নগদ অথ বিতরন করেন।
এসময় উপস্থিত ছিলেন, কাউখালী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান এস,এম চৌধুরী, কাউখালী উপজেলা নির্বাহী অফিসার নাজমুন আরা সুলতানা, এসি ল্যান্ড মোহামদ জামসেদুল আলম, ফটিকছড়ি ইউপি চেয়ারম্যান উষাতন চাকমা, ডাবুয়া বৃক্ষভানুপুর উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক দেব জোতি চাকমাসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা। পরে তিনি বামাছড়ি এলাকায় অবস্থিত ফটিকছড়ি ইউনিয়ন পরিষদ পরিদশন করেন।