রাঙ্গামাটিতে ৫ম জাতীয় নিরাপদ খাদ্য দিবসে আলোচনা সভা

114

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটিতে ৫ম জাতীয় নিরাপদ খাদ্য দিবস উদযাপন উপলক্ষে “খাদ্যের নিরাপদতা” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হচ্ছে।
বুধবার (২ ফেব্রুয়ারী) সকালে রাঙ্গামাটি জেলা প্রশাসনের আয়োজনে ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, রাঙ্গামাটি জেলা কার্যালয়ের সহযোগিতা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ মামুর এর সভাপতিত্বে অতিরিক্ত জেলা প্রশাসক এস.এম ফেরদৌস ইসলাম, পুলিশ সুপার অহিদুর রহমান, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শানজিদা মুস্তারীসহ খাদ্য অধিদপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এবারের নিরাপদ খাদ্য দিবসের প্রতিপাদ্য “সুস্বাস্থ্যের মুলনীতি, নিরাপদ খাদ্য ও স্বাস্থ্যবিধি”।
আলোচনা সভায় বক্তারা, নিরাপদ খাদ্যের জন্য প্রয়োজন খাদ্য উৎপাদনে নিরাপদ প্রযুক্তি ও নিরাপদ খাদ্য উপকরণ ব্যবহার নিশ্চিত করা। এজন্য সংশ্লিষ্ট সকল সংস্থার সমন্বয়ে আইনের যথাযথ প্রয়োগ ও নিরাপদ খাদ্যের বিষয়ে জনসচেতনতামূলক কার্যক্রম আরও বাড়ানোসহ নিরাপদ খাদ্য আইন-২০১৩’ এর সফল বাস্তবায়নের মাধ্যমে জনসাধারণের জীবন ও স্বাস্থ্য সুরক্ষায় নিরাপদ খাদ্য নিশ্চিত করার জন্য খাদ্য উৎপাদন, আমদানি ও বাজারজাতকরণে সর্বোচ্চ মান নিশ্চিত করা সম্ভব। জনসাধারণের সচেতন উপলব্ধি ও সমন্বিত অংশগ্রহণের মাধ্যমে নিরাপদ খাদ্য আইনের প্রয়োগ ও নিরাপদ খাদ্য আন্দোলন বেগবান করা সম্ভব।