বিলাইছড়ি উপজেলা ৩৩/১১ কেভি বিদ্যুৎ সরবরাহ সাবষ্টেশনের উদ্বোধন করলেন দীপংকর তালুকদার এমপি

35

সুজন কুমার তঞ্চঙ্গ্যা, বিলাইছড়িঃ-রাঙ্গামাটির দূর্গম এলাকাগুলোকে বিদ্যুতের আলোয় আলোকিত করতে কাজ করছে বর্তমান সরকার। যেখানে বিদ্যুৎ সরবরাহ পৌছানো যাবে না সেখানে সোলার প্যানেলের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ করা হচ্ছে বলে মন্তব্য করেছেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।
সোমবার (২৪ জানুয়ারি) সকালে বিলাইছড়ি উপজেলা সমাজ সেবা অফিসের পাশে ৩৩/১১ কেভি বিদ্যুৎ সরবরাহ সাবষ্টেশনের উদ্বোধন করতে গিয়ে তিনি এ কথা বলেন।
এ সময় বিলাইছড়ি জোন কমান্ডার লে. কর্ণেল মোঃ ইসরাত হোসেন পি এস সি, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া, বিলাইছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান বিরোত্তম তঞ্চঙ্গ্যা, বিদ্যুৎ সরবরাহ প্রকল্পের প্রকৌশলী যত্নমানিক চাকমা, প্রকৌশলী উজ্জ্বল বড়ুয়া, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অভিলাষ তঞ্চঙ্গ্যা সহ বিলাইছড়ি উপজেলার পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি আরো বলেন, পার্বত্য এলাকায় আজ শতভাগ বিদ্যুতায়নের দ্বারপ্রান্তে। শুধু তাই নয় ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দিতে বিভিন্ন প্রকল্প হাতে নেওয়ার মাধ্যমে কার্যক্রম চলমান রয়েছে। এরই ধারাবাহিকতায় পার্বত্য এলাকা এখন বিদ্যুতের আলোয় আলোকিত হচ্ছে। প্রতিটি দূর্গম পাহাড়ী এলাকার মানুষের ঘরে ঘরে বিদ্যুতের আলো পৌঁছে দিতে আমরা বদ্ধ পরিকর। এর জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা কাজ চালিয়ে যাচ্ছি। আর তার আন্তরিক প্রচেষ্টা ও সময় উপযোগী উদ্যোগে বিদ্যুৎ খাত সম্প্রসারন প্রক্রিয়া অব্যাহত রয়েছে।
তিনি আরো বলেন, সমতলের মত পার্বত্য এলাকায় উন্নয়ন তরান্বিত হচ্ছে। রাঙ্গামাটি থেকে বিলাইছড়িতে আসা-যাওয়া করতে লঞ্চ ছাড়া কিছুই ছিল না। তাই আমরা সপ্ন দেখতাম এই উপজেলায় বিদ্যুৎ দিতে হবে, হাসপাতাল দিতে হবে, রাস্তা করে দিতে হবে। নেটওয়ার্ক করে দিতে হবে। যে এলাকায় শান্তি-শৃঙ্খলা থাকে সেই এলাকা উন্নয়ন হয়।