বাঘাইছড়ি ও রূপকারী ইউপিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামীলীগ ও সতন্ত্র প্রার্থী চেয়ারম্যান নির্বাচিত

52

বাঘাইছড়ি প্রতিনিধিঃ-রাঙ্গামাটির দূর্গম বাঘাইছড়িতে আগামী ৭ ফেব্রুয়ারি সপ্তম ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে বৈধ প্রার্থীদের মাঝে বিভিন্ন প্রতীক বরাদ্দ সম্পন্ন হয়েছে। রবিবার সকালে উপজেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে উপজেলা নির্বাচন অফিসার ও রিটানিং কর্মকর্তা প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ দেয়া হয়। প্রার্থী না থাকায় বাঘাইছড়ি ইউনিয়নে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী অলিভ চাকমা (নৌকা প্রতিক) ও রূপকারী ইউনিয়নে (স্বতন্ত্র) প্রার্থী জ্যাসমিন চাকমা (ধনেশ্বর) বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
এসময় উপজেলার ৮টি ইউনিয়নের ১৯ জন চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে প্রতিক দেয়া হয়। আমতলী ইউনিয়নে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী মো. রাসেল চৌধুরী (নৌকা প্রতিক), খেদারমারা ইউনিয়নে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী বিশ্বপ্রিয় চাকমা (নৌকা প্রতিক) সাজেক ইউনিয়নে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী গরেন্দ্র ত্রিপুরা (নৌকা প্রতিক) মারিশ্যা ইউনিয়নে আওয়ামীলীগ মনোনিত অমর কান্তি চাকমা (নৌকা প্রতিক) পেয়েছেন।
এর মধ্যে বাঘাইছড়ি ইউনিয়নে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী অলিভ চাকমা (নৌকা প্রতিক) ও রূপকারী ইউনিয়নে (স্বতন্ত্র) প্রার্থী জ্যাসমিন চাকমা (ধনেশ্বর) বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। এছাড়া ৬টি ইউনিয়নের বাকি স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীদের মাঝে আনারস, ঘোড়া, ঢোল, টেলিফোন, মটরসাইকেল, অটোরিক্সা, চশমা ও টেবিল ফ্যান প্রতিক বরাদ্দ দেওয়া হয়েছে।
উপজেলা নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, উপজেলার ৮টি ইউনিয়নের চেয়ারম্যান পদে ৫ জন ও সংরক্ষিত আসনের মহিলা ৫ জন এবং সাধারণ সদস্য পদে ১৯ জন প্রত্যাহার করে নেওয়ায় চেয়ারম্যান পদে ১৯জন, সংরক্ষিত আসনে মহিলা ৬৫ জন ও সাধারণ সদস্য ১৬২ জন প্রার্থীদের মাঝে প্রতিক দেয়া হয়।
উপজেলা নির্বাচন অফিসার বলেন, নির্বাচন কমিশনের ঘোষিত তফশিল অনুযায়ী আগামী ৭ ফেব্রুয়ারি সপ্তম ধাপে বাঘাইছড়ি উপজেলার ৮টি ইউনিয়নে শান্তিপূর্ণভাবে ও সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করার জন্য সকলের সহযোগিতা কামনা করেন।
এই আট ইউনিয়নে মোট ভোটার ৬১০০৭ , এর মধ্যে পুরুষ ৩২০৬৫ ভোটার, নারী ভোটার ২৮৯৫০ জন, হিজড়া ভোটার ১ জন। সাধারণ ওয়ার্ড সংখ্যা ৭২টি, সংরক্ষিত ওয়ার্ড সংখ্যা ২৪টি, মোট ভোট কেন্দ্র ৭৭টি, মোট ভোট কক্ষ ১৯৬টি, অস্থায়ী কক্ষ সংখ্যা ৫টি, হেলিসর্টি ৭টি।