বর্তমান সরকার প্রধানের আন্তরিকতায় তিন পার্বত্য জেলায় ব্যাপক উন্নয়ন সাধিত হচ্ছে-দীপংকর তালুকদার এমপি

92

সুজন কুমার তঞ্চঙ্গ্যা, বিলাইছড়িঃ-বর্তমান সরকার প্রধানের আন্তরিকতায় তিন পার্বত্য জেলায় ব্যাপক উন্নয়ন সাধিত হচ্ছে বলে মন্তব্য করেছেন খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি সভাপতি ও রাঙ্গামাটি সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি। তিনি বলেন, পার্বত্য এলাকার প্রতিটি উপজেলা ও ইউনিয়নের পাড়ায় পাড়ায় রাস্তাঘাট নির্মাণ, স্কুল, মাদ্রাসা ও ধর্মীয় প্রতিষ্ঠান নির্মাণ করা হয়েছে। যার সুফল ভোগ করছে এলাকার জনগণ।
সোমবার (২৪ জানুয়ারী) সকালে বিলাইছড়িতে উপজেলা পরিষদ কমপ্লেক্স মিলনায়তন ভবনের শুভ উদ্বোধন করতে গিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
উপজেলা নতুন হল রুমে উদ্বোধনী অনুষ্ঠান বিলাইছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান বিরোত্তম তঞ্চঙ্গ্যার সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, বিলাইছড়ি জোন কমান্ডার লে. কর্ণেল মোঃ ইসরাত হোসেন পি এস সি, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া, বিদ্যুৎ সরবরাহ প্রকল্পের প্রকৌশলী যত্নমানিক চাকমা, প্রকৌশলী উজ্জ্বল বড়ুয়া, উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান উৎপলা চাকমা, রাঙ্গামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অভিলাষ তঞ্চঙ্গ্যাসহ বিলাইছড়ি উপজেলার পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
এছাড়াও অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, ১নং বিলাইছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুনীল কান্তি দেওয়ান, ২নং কেংড়াছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রামাচরণ মার্মা (রাসেল)সহ উপজেলার প্রায় সর্বস্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, নেতা ও নেতৃবৃন্দরা।
খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি সভাপতি ও রাঙ্গামাটি সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি আরো বলেন, সরকার সাধারণ মানুষের জীবনমান উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এই পরিষদ ভবন থেকেই সরকারী সেবাসহ উন্নয়ন তৃণমূল জনগণের দোরগোড়ায় পৌছে দিতে হবে। জনগণকে বাদ দিয়ে সরকারের উন্নয়ন কর্মকান্ড চলতে পারে না। জনগণই সরকারের মূল শক্তি আর জনগনের জন্যই এলাকার উন্নয়ন। সময় করোনা মহামারিতে সকলকে সচেতন হয়ে মাস্ক ব্যবহারসহ সরকারি বিধি নিষেধ মেনে চলার আহবান জানান এমপি।
এর আগে খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি উপজেলা পরিষদ মিলনায়তনে নতুন ভবনের উদ্বোধন করেন।