বিলাইছড়িতে হেলভেটাস কান্ট্রি ডিরেক্টর’র লিন প্রকল্পের কার্যক্রম পরিদর্শন

218

সুজন কুমার তঞ্চঙ্গ্যা, বিলাইছড়িঃ-হেলভেটাস বাংলাদেশ এর কান্ট্রি ডিরেক্টর বেনজামিন ব্লুমনথাল রাঙ্গামাটির বিলাইছড়িতে লিন প্রকল্পের কার্যক্রম পরিদর্শন করেছেন।
রবিবার (২৩ জানুয়ারি) সকালে তিনি কেরনছড়ি নারী উদ্যোক্তা কেন্দ্রের কার্যক্রম পরিদর্শন ও ইউনিয়ন পুষ্টি সমন্বয় কমিটি (এমএসপি)র সদস্যদের সাথে মতবিনিময় করেন। পরে বাঙ্গাল কাটায় কৃষক দল ও তাদের পুষ্টি সংবেদনশীল বিভিন্ন কার্যক্রম ঘুরে দেখেন। এ সময় বাল্য বিবাহ প্রতিরোধ ও প্রতিকার বিষয়ক লোক সঙ্গীত ও নাটিকাও পরিবেশনা করা হয়। এরপর উপজেলা কৃষি অফিসে পিপিপিপি ও এসপিএ কমিটির সদস্যদের সাথে মতবিনিময় করেন এবং পরে জেলা পরিষদ রেস্ট হাউজে উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরোত্তম তঞ্চঙ্গ্যা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।
এসময় আরো তার সফর সঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন হেলভেটাস বাংলাদেশ এর ডিপুটি কান্ট্রি ডিরেক্টর মো. শামীম আহমেদ, জুম ফাউন্ডেশন এর নির্বাহী পরিচালক সুজল কান্তি চাকমাসহ লিন প্রকল্পের কর্মকর্তা বৃন্দ।
উল্লেখ্য যে, লিডারশীপ টু এনশিউর অ্যাডিকুয়েট নিউট্রিশন (লিন) একটি কনসোর্টিয়াম প্রকল্প। এই কনসোর্টিয়ামের সদস্য হিসেবে ইউনাইটেড পারপাস, হেলভেটাস সুইস ইন্টারকোঅপারেশন, গ্লোবাল অ্যালায়েন্স ফর ইমপ্রুভড নিউট্রিশন (গেইন), জুম ফাউন্ডেশন, কারিতাস বাংলাদেশ ও আইডিএফ একত্রে প্রকল্পের কার্যক্রম বাস্তবায়ন করছে। প্রকল্পটির মূল লক্ষ্য হচ্ছে পার্বত্য চট্টগ্রাম এলাকায় মা ও শিশুর পুষ্টি উন্নয়নে অবদান রাখা।