খাগড়াছড়ির গুইমারায় সড়ক দুর্ঘটনায় নিহত-১, আহত-৬

86

খাগড়াছড়ি প্রতিনিধিঃ-খাগড়াছড়ি টু চট্টগ্রামের ব্যস্ততম সড়কে হাফছড়ি জোড়খাম্বা নামক স্থানে কাভার্ড ভ্যান ও শান্তি পরিবহনের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় ঘটনাস্থলেই কাভার্ড ভ্যানের চালক সাইফুল ইসলাম (৪০) নামে একজন নিহত হয় এবং দুই বিজিবি সদস্য ও চালকের সহকারী মিন্টু পার্ভেজ (২৬) সহ ৬জন গুরুতর আহত হয়।
শনিবার (১৫ জানুয়ারী) সকাল ১০টা ৩০মিনিটের দিকে গুইমারা উপজেলার হাফছড়ি এলাকায় চট্টগ্রামগামী শান্তি পরিবহন ও কাভার্ড ভ্যানের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় গাড়ি চলাচল বন্ধ হয়ে রাস্তার দু’পাশে সৃষ্টি হয় যানজট। দুর্ঘটনার খবর পেয়ে হাফছড়ি পুলিশ ফাঁড়ির ইনচার্জ আব্দুল বাজেদ সরকার এবং স্থানীয়রা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আহত ব্যক্তিদেরকে উদ্ধার করে মানিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়। মৃত ব্যক্তি কাভার্ড ভ্যানের ড্রাইভার সাইফুল ইসলাম (৪০) ঘটনাস্থলেই মারা যায়। নিহত ব্যক্তির লাশ মর্গে রয়েছে। গাড়ি দুইটি পুলিশ হেফাজতে রয়েছে। আহদের উদ্ধার করে স্থানীয় মানিকছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং গুইমারা বিজিবি হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
নিহত ব্যক্তি হলেন, বাগেরহাট জেলার, মোরেলগঞ্জ থানার, পুটাখালি গ্রামের মোঃ জয়নাল আবেদীনের ছেলে এবং চালকের সহকারি গুরুতর আহত হয় তাকে স্থানীয়রা দ্রুত মানিকছড়ি মেডিকেলে চিকিৎসার জন্য পাঠান। গুরুতর আহত ব্যক্তি হলেন, মিন্টু পারভেজ (২৬) খুলনা জেলার, ডুমুরিয়া থানার, যাত্রাপুর গ্রামের হাসান আলী ফকিরের ছেলে। গাড়ির নাম্বার শান্তি পরিবহন গাড়ি ঢাকা মেট্রো-ব ১৪-১৪৮৩, কাভার্ড ভ্যান গাড়ি ঢাকা মেট্রো-অ ১৩-০২৪৫।
গুইমারা থানার অফিসার ইনচার্জ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, কাভার্ড ভ্যানের সাথে শান্তি পরিবহনের মুখোমুখি সংঘর্ষ হয়। এসময় কাভার্ড ভ্যান চালকে মানিকছড়ি হসপিটালে প্রেরণ করা হলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানান তিনি। ব্যস্তময় সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেলে ফায়ার সার্ভিস এসে যান চলাচল স্বাভাবিক করে দেন।