রাজস্থলীতে শেষ হলো স্কুল কলেজ পর্যায়ে টিকাদান কর্মসূচীঃ ২দিনে টিকা পেলেন ১৮০৫ জন শিক্ষার্থী

73

মোঃ আজগর আলী খান, রাজস্থলীঃ-উৎসবমুখর পরিবেশে শেষ হলো মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ে শিক্ষার্থীদের ২ দিনের টিকা প্রদান কর্মসূচী। রবি ও সোমবার (৯/১০ জানুয়ারী) শেষ দিনে সকাল হতে কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভীড় করেন শত শত শিক্ষার্থীরা।
এ দুদিনে রাজস্থলী সরকারি কলেজ, বাঙালহালিয়া সরকারি কলেজ, রাজস্থলী তাইতং পাড়া সরকারি উচ্চ বিদ্যালয়, উপজাতিয় আবাসিক উচ্চ বিদ্যালয়, গাইন্দ্যা উচ্চ বিদ্যালয়, বাঙালহালিয়া উচ্চ বিদ্যালয়, ইসলামপুর সংযুক্ত বিদ্যালয়ের সর্বমোট ১৮০৫ জন শিক্ষার্থীকে ফাইজারের টিকা প্রদান করা হয়।
টিকা নিতে আসা অনেক শিক্ষার্থী বলেন, দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অবশেষে টিকা পেলাম। খুবই খুশি লাগছে। তবে রাজস্থলী থেকে আসতে যে পরিমান অর্থ খরচ হয়ছে জনপ্রতি ৪/৫ শত টাকা খরচ করে কাপ্তাই স্বাস্থ্য কমপ্লেক্সে আসতে হয়েছে।
কাপ্তাই উপজেলা করোনার ফোকাল পারসন ও আবাসিক মেডিকেল অফিসার ডাঃ ওমর ফারুক রনি জানান, গত রবিবার (৯জানুয়ারী) কাপ্তাই স্বাস্থ্য কমপ্লেক্সে স্কুল কলেজের শিক্ষার্থীদের টিকা প্রদান কার্যক্রম শুরু হয়। যা সোমবার (১০জানুয়ারী) শেষ হয়। তিনি জানান, ২ দিনে কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাঙ্গামাটি জেলার রাজস্থলী উপজেলার ৮টি শিক্ষা প্রতিষ্ঠানের ১ হাজার ৮ শত ৫ জন শিক্ষার্থীকে ফাইজারের টিকা প্রদান করা হয়েছে।
রাজস্থলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রুইহলাঅং মারমা জানান, মাননীয় জেলা প্রশাসক, সিভিল সার্জন ও জেলা শিক্ষা অফিসার রাঙ্গামাটি মহোদয়ের আন্তরিক পৃষ্ঠপোষকতায় রাজস্থলী, কাপ্তাই উপজেলা প্রশাসন ও জনপ্রতিনিধিদের সহযোগিতায় স্বাস্থ্য বিভাগের সমন্বয়ে রাজস্থলী উপজেলার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের ৮টি প্রতিষ্ঠানের ১৮০৫ জন শিক্ষার্থী কোভিড-১৯ টিকা প্রদান কর্মসূচির আওতাভুক্ত করা হয়েছিল। রবিবার (৯ জানুয়ারী) ৯৮২ এবং শেষ দিন (১০) জানুযারী ৯২৩ সহ সর্বমোট ১হাজার ৮ শত ৫ জন শিক্ষার্থীকে টিকা প্রদান করা হয়েছে।