বঙ্গবন্ধু নিজেই এই স্বদেশ প্রত্যাবর্তনকে অন্ধকার থেকে আলোর পথে যাত্রা হিসেবে আখ্যায়িত করে ছিলেন-দীপংকর তালুকদার এমপি

82

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের জেলা শাখা, পৌর, সদর উপজেলা ও সহযোগী সংগঠনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (১০ জানুয়ারী) সকালে রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে এক মিনিট নিরবতা পালনের পর সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি’র সভাপতিত্বে সভায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মো. মুছা মাতাব্বর, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রুহুল আমীন, আঞ্চলিক পরিষদ সদস্য হাজী মো. কামাল উদ্দিন, জেলা কৃষক লীগের সভাপতি জাহিদ আক্তার, জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শামসুল আলম, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ কাজলসহ জেলা আওয়ামীলীগের সকল অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
সভাপতির বক্তব্যে খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু নিজেই এই স্বদেশ প্রত্যাবর্তনকে অন্ধকার থেকে আলোর পথে যাত্রা হিসেবে আখ্যায়িত করে ছিলেন। আর জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বাঙালি জাতিকে আলোর পথে নিয়ে যাওয়ার হাল ধরেছেন। তার হাত ধরে দেশের মানুষ অন্ধকার থেকে আলোর পথে পাড়ি দিচ্ছে। শেখ হাসিনার এই আলোর পথযাত্রী হিসেবে মুক্তিযুদ্ধের স্বপক্ষ শক্তির সকলকে সঙ্গী হতে হবে। তার হাতে শক্তিশালী করতে হবে। এসময় তিনি বঙ্গবন্ধুর এই স্বদেশ প্রত্যাবর্তন দিবসের মাধ্যমে অঙ্গীকারবদ্ধ হয়ে দেশকে ভালোবেসে দেশের উন্নয়নে কাজ করে যাওয়ায় জন্য সকলের কাছে আহ্বান জানান।